• আপডেট টাইম : 29/11/2021 03:44 AM
  • 390 বার পঠিত
  • শরীফুল ইসলাম কুষ্টিয়া থেকে
  • sramikawaz.com

কুষ্টিয়ার দৌলতপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই উৎসবমুখর পরিবেশে ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন শেষ হয়েছে। রোববার উপজেলার ১৪টি ইউনিয়নে সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোট গ্রহন চলে বিকেল ৪টা পর্যন্ত। কোন কোন কেন্দ্রে ভোটের লাইন দীর্ঘ হওয়ায় ৪টার পরেও সেইসব ভোট কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়েছে। আর এসব কেন্দ্রে নারী ভোটারদের সরব উপস্থিতি ছিল চোখে পড়ার মত। শীতের সকালে ও রোদ্র দুপুরে দীর্ঘ সময় ধরে লাইনে দাড়িয়ে নারী ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছেন। এদিকে ভোট গ্রহণ শেষে ভোট কেন্দ্র থেকে পাওয়া নির্বাচনের প্রাপ্ত ফলাফলে ১৪ ইউনিয়নের মধ্যে আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীকের ৪জন প্রার্থী, আওয়ামী লীগের বিদ্রোহী ¯^তন্ত্র প্রার্থী ৯ এবং বিএনপি সমর্থিত ¯^তন্ত্র প্রার্থী ১জন বিজয়ী হয়েছেন। এরমধ্যে প্রাগপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ দলীয় নৌকা প্রতীকের প্রার্থী আশরাফুজ্জামান মুকুল সরকার, রামকৃষ্ণপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ দলীয় নৌকা প্রতীকের প্রার্থী সিরাজ মন্ডল, দৌলতপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ দলীয় নৌকা প্রতীকের প্রার্থী মহিউল ইসলাম মহি ও হোগলবাড়িয়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ দলীয় নৌকা প্রতীকের প্রার্থী সেলিম চৌধুরী। নৌকা প্রতীকের প্রার্থীদের পরাজিত করে আওয়ামী লীগের বিদ্রোহী ¯^তন্ত্র প্রার্থী হয়ে যারা নির্বাচিত হয়েছেন তাদের মধ্যে রয়েছেন, চিলমারী ইউনিয়নে প্রকৌশলী আব্দুল মান্নান (আ’লীগ সমর্থিত ¯^তন্ত্র), ফিলিপনগর ইউনিয়নে নঈমুদ্দিন সেন্টু, মরিচা ইউনিয়নে জাহিদুল ইসলাম, পিয়ারপুর ইউনিয়নে সোহেল রানা বুলবুল, রিফাইতপুর ইউনিয়নে আব্দুর রশীদ বাবলু, আড়িয়া ইউনিয়নে হেলাল উদ্দিন, খলিশাকুন্ডি ইউনিয়নে জুলমত হোসেন, আদাবাড়িয়া ইউনিয়নে আব্দুল বাঁকী, মথুরাপুর ইউনিয়নে মনোয়ার কবীর মিন্টু এবং বোয়ালিয়া ইউনিয়নে বিএনপি সমর্থিত ¯^তন্ত্র প্রার্থী খোঁয়াজ আলী।
দৌলতপুরের বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরে দেখা গেছে, প্রতিটি ভোট কেন্দ্রে উৎসবের আমেজ ছিল। সবচেয়ে নারী ভোটারদের উপস্থিতি ছিল লক্ষনীয়। দীর্ঘসময় লাইনে দাড়িয়ে থেকে তারা পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছে। মথুরাপুর হাইস্কুল কেন্দ্রে আজমত আলী নামে বয়োবৃদ্ধ ভোটার জানান, দীর্ঘদিন পর শান্তিপূর্ণভাবে ভোট দিতে পেরে নিজের কাছে খুব আনন্দ লাগছে। দৌলতখালী হাটখোলাবাজার কেন্দ্রে জুলমত আলী একই অভিমত ব্যক্ত করেন। দৌলতপুর সরকারী পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে দুপুর ১টার দিকে রোদের মধ্যে ভোটের লাইনে দাঁড়িয়ে ভোট দিয়ে মারজিয়া খাতুন তার প্রতিক্রিয়ায় জানান, রোদে পুড়ে নিজের ভোট পছন্দের প্রার্থীতে দিতে পেরে খুব খুশি লাগছে। আর এমন অভিব্যক্তি ছিল ভোট দিতে আসা অনেকেরই ছিল।
এবারের নির্বাচনে ১৪ ইউনিয়নে আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীকের প্রার্থীর পাশাপাশি আওয়ামী লীগের বিদ্রোহী, বিএনপি সমর্থিত ¯^তন্ত্র এবং জাসদ মনোনিত প্রার্থীরা মশাল প্রতিক নিয়ে মোট ৮৯জন চেয়ারম্যান প্রার্থী নির্বাচনে প্রতিদ্ব›দ্বীতা করেছেন। আর ইউপি সদস্য পদে রয়েছেন ৬২০ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে রয়েছেন ১৭৩জন প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করেছেন। মোট ভোটার ছিল ৩ লাখ ৫২ হাজার ৮৮৪জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭৮ হাজার ৪৭জন এবং নারী ভোটা ১ লাখ ৭৪ হাজার ৮৩৭জন।
ভোট কেন্দ্রগুলোতে নির্বাচনী সরঞ্জাম শনিবার সরবরাহ করা হলেও রোববার ভোটের দিন সকাল ৮টার আগে ¯^¯^ কেন্দ্রে ব্যালট পেপার পৌঁছানো হয়।
এদিকে নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয় সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা। র‌্যাব পুলিশের পাশাপাশি মোতায়েন ছিল বিজিবিও। দৌলতপুর উপজেলার ১৪টি ইউনিয়নে সর্বমোট ১৫১টি কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। ঝুঁকিপুর্ণ কেন্দ্রগুলোতে নেয়া হয় বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।
ভোট চলাকালে আড়িয়া ইউনিয়নের ঘগা সরকারী প্রাথমিক বিদ্যাণলয় কেন্দ্র পরিদর্শনকালে কুষ্টিয়ার পুলিশ সুপার মোঃ খাইরুল আলম জানিয়েছেন অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন করতে সব ধরনের পদক্ষেপ নেয়া হয়েছে।

 

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...