• আপডেট টাইম : 02/06/2022 05:21 PM
  • 4377 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

বেতন বৃদ্ধির দাবিতে মিরপুরে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেছেন শ্রমিকরা। অনলাইন গণমাধ্যম জাগো নিউজ জানায়, এ রিপোর্ট লেখা পর্যন্রত শ্রমিকরা সড়কে অবস্থান নিয়ে অবরোধ করে রেখেছেন। মিরপুরের  ওই এলাকার কয়েকটি পোশাককারখানার শ্রমিক। 

২ জুন বৃহস্পতিবার দুপুর দুইটা থেকে পোশাকশ্রমিকরা সড়কে অবস্থান নিয়েছেন। এতে মিরপুর ১০ নম্বর ও আশপাশের এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

আন্দোলনকারী শ্রমিকরা রবিকুল ইষরাম জামান, বর্তমানে চাল, ডাল, তেলসহ সবকিছুর দাম বেড়ে গেছে। অথচ সেই অনুপাতে বেতন বাড়ছে না। বর্তমানে তারা যে বেতন পাচ্ছেন তা দিয়ে সারা মাস চলা কঠিন হয়ে পড়েছে। বিষয়টি পোশাককারখানা কর্তৃপক্ষকে বারবার বলার পরও বেতন বৃদ্ধির বিষয়ে কোনো উদ্যোগ নেওয়া হয়নি। সে কারণে বাধ্য হয়ে তারা আন্দোলনে নেমেছেন।

তারা বলেন, বেতন বৃদ্ধি করা না হলে আমরা কর্মস্থলে ফিরে যাবো না। এই আন্দোলন তীব্র থেকে তীব্রতর হয়ে উঠবে।

দেখা গেছে, দুপুরে মিরপুর ১৩ নম্বরের বেশ কয়েকটি পোশাককারখানার শ্রমিকরা একত্রিত হন। এরপর তারা মূল সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। ধীরে ধীরে শ্রমিকদের উপস্থিতি বাড়তে থাকে। এক পর্যায়ে তারা মিরপুর ১০ নম্বরে অবস্থান নেন। সেখানে সড়ক অবরোধ করে বেতন বৃদ্ধির দাবিতে বিক্ষোভ করেন তারা।


আন্দোলনের নেতৃত্ব দেওয়া ওপেক্স গার্মেন্টসের শ্রমিক মো. মামুন বলেন, বর্তমানে সবকিছুর দাম বেড়ে গেছে, কিন্তু আমাদের বেতন বাড়ানো হয়নি। যে বেতন দেওয়া হয় তা দিয়ে পরিবারসহ চলতে কষ্ট হয়ে যাচ্ছে। বর্তমান বাজারের সঙ্গে সমন্বয় রেখে বেতন বৃদ্ধি করতে হবে।

তিনি বলেন, বেতন বৃদ্ধির দাবিতে মিরপুরের বিভিন্ন পোশাককারখানার শ্রমিকরা একত্রিত হয়ে আন্দোলন শুরু করেছেন। বর্তমানে মিরপুর ১০ ও ১৩ নম্বর মূল সড়কে অবস্থান নিয়েছেন তারা। বেতন বাড়ানো না হলে আরও কঠোর আন্দোলন শুরু করা হবে বলে হুশিয়ারি দেন তিনি।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...