• আপডেট টাইম : 13/07/2021 03:12 PM
  • 3970 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

চলমান বিধিনিষেধ আট দিনের জন্য শিথিল করা হয়েছে, একই সঙ্গে শিথিলতা শেষে আরও ১৪ দিনের জন্য কঠোর বিধিনিষেধ দিয়েছে সরকার। এবার কঠোর বিধিনিষেধের সময় ২৩ জুন থেকে ৫ আগস্ট পর্যন্ত শিল্প-কারখানা বন্ধ থাকবে।

১৩ জুলাই মঙ্গলবার চলমান বিধিনিষেধ আটদিনের (১৪ জুলাই মধ্যরাত থেকে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত) জন্য শিথিল এবং আরও ১৪ দিনের (২৩ জুলাই সকাল ৬টা থেকে ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত) জন্য কঠোর বিধিনিষেধ আরোপ করে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।


কঠোর বিধিনিষেধের ক্ষেত্রে ২৩টি শর্ত দেয়া হয়েছে প্রজ্ঞাপনে। এতে বলা হয়, সব ধরনের শিল্প-কলকারখানা বন্ধ থাকবে। বন্ধ থাকবে সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিসও।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, সড়ক, রেল ও নৌপথে গণপরিবহন (অভ্যন্তরীণ বিমানসহ) ও সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। শপিংমল/মার্কেটসহ সব দোকানপাট এবং সব পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে।

করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বেড়ে যাওয়ায় গত ১ জুলাই সকাল ৬টা থেকে শুরু হয় সাত দিনের কঠোর বিধিনিষেধ। এই বিধিনিষেধ ছিল ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত। পরে বিধিনিষেধের মেয়াদ আরও সাত দিন অর্থাৎ ১৪ জুলাই মধ্যরাত পর্যন্ত বাড়ানো হয়েছে। এর মধ্যে শিল্প-কারখানা খোলা রাখা হয়েছিল। আর আজ জারি করা প্রজ্ঞাপনে নতুন এই সিদ্ধান্তের কথা জানাল সরকার।

প্রসঙ্গত, আগামী ২১ জুলাই দেশে মুসলমানদের দ্বিতীয় বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...