• আপডেট টাইম : 20/09/2021 11:07 PM
  • 367 বার পঠিত
  • আওয়াজ প্রতিবেদক
  • sramikawaz.com

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ফতুল্লা থানার কাউন্সিল আজ সকাল ১১ টায় ফতুল্লা থানা কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ফতুল্লা থানার সংগঠক ফয়সাল আহম্মেদ রাতুলের সভাপতিত্বে কাউন্সিল অনুষ্ঠানে আলোচনা করেন, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ নারায়ণগঞ্জ জেলা ফোরামের সদস্য আবু নাঈম খান বিপ্লব, ফতুল্লা থানার সমš^য়ক এম এ মিল্টন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সুলতানা আক্তার, ফতুল্লা থানার সংগঠক শাহ্ মোহাম্মদ মাঞ্জুরুল প্রমুখ।
নেতৃবৃন্দ বলেন, করোনা মহামারীর কারণে দেশের সকল ধরনের শিক্ষা প্রতিষ্ঠান দীর্ঘ ১৮ মাস বন্ধ হয়ে থাকার পর গত ১২ সেপ্টেম্বর খোলা হয়েছে স্কুল কলেজ । কিন্তু বন্ধ থাকা সময়ের শিক্ষা ঘাটতি কিভাবে পূরণ করা হবেসেটা নিয়ে সরকারের কোন ধরনের রোড ম্যাপ তৈরি করা হয়নি। এর মধ্যে করোনাকালীন আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের শিক্ষাজীবন চালু রাখতে পারবে কিনা তা নিয়ে এক চরম অনিশ্চয়তা ও হতাশা বিরাজ করছে। প্রাথমিক স্তর থেকে উচ্চশিক্ষা পর্যায়ের প্রায় সাড়ে পাঁচ কোটি শিক্ষার্থী ও ৫০ লাখ শিক্ষক। এর প্রায় অর্ধেক শিক্ষার্থীর শিক্ষাজীবনই আজ বির্পযস্ত ও অনিশ্চিত। আজকে এই অনিশ্চিত জীবন থেকে রক্ষা পেতে আত্মহত্যার মতো পথ বেছে নিচ্ছে শির্ক্ষাথীরা। করোনার প্রভাবে ব্যাপক শিক্ষার্থী ঝড়ে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে, বেড়েছে বাল্যবিয়েও। বিআইডিজি এর এক গবেষনায় এসেছে ১৫ শতাংশ শিক্ষার্থী প্রচন্ড মানসিকচাপের মধ্য দিয়ে দিনযাপন করছে। অন্যদিকে শিক্ষাকে পণ্যে পরিনত করেছে, টাকা যার শিক্ষা তার এই নীতিতে চলছে শিক্ষাব্যবস্থা। এই নীতিতে যদি চলতে থাকে তাহলে অসংখ্য শিক্ষার্থী শিক্ষাজীবন থেকে ঝড়ে পড়বে।
নেতৃবৃন্দ বলেন নারায়ণগঞ্জ হলো বাংলাদেশের মধ্যে অর্থনৈতিক দিক দিয়ে সবচেয়ে ধনী জেল্ াঅথচ সেখানে শিক্ষার্থীদের জন্য দেহ মনে বিকশিত হওয়ার জন্য শিক্ষা নিয়ে কোন ধরনের আয়োজন নেই। অন্যদিকে সরকারি শিক্ষা প্রতিষ্ঠান খুবই অপ্রতুল। ব্যাঙের ছাতার মতো তৈরি হচ্ছে প্রাইভেট স্কুল কলেজ। শিক্ষাকে করা হচ্ছে বাণিজ্যিক পণ্য ।
নেতৃবৃন্দ আরো বলেন , ফতুল্লা থানাসহ সারা দেশে সরকারি উদ্দ্যোগে নতুন নতুন স্কুল কলেজ ও নারায়ণগঞ্জ পাবলিক বিশ্বদ্যিালয় নির্ণমানের দাবি জানান। একই সাথে শিক্ষার্থীদের শিক্ষাজীবন বাঁচাতে দ্রুত সকল শিক্ষার্থীদেরকে ভ্যাকসিনের আওতায় আনতে হবে এবং শিক্ষার্থীদের ঝড়ে পড়া রোধে র্কাযকর পদক্ষেপ নেওয়া ও শিক্ষার্থীদের বেতন-ভাতা মওকুফ, সরকারের তরফ থেকে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীদের আর্থিক প্রণোদনা প্রদান এবং শিক্ষার্থীদের বাসাভাড়া মেসভাড়া মওকুফে বিশেষ বরাদ্দ দেওয়ার দাবি জানান। কাউন্সিলে ফয়সাল আহম্মেদ রাতুলকে আহবায়ক , শাহ্ মোহাম্মদ মানজুরুলকে সদস্যসচিব করে ৯ সদস্য বিশিষ্ট সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ফতুল্লা থানার কমিটি নির্বাচিত হয়। কমিটির তালিকা-

আহবায়ক ঃ ফয়সাল আহম্মেদ রাতুল
সদস্যসচিব ঃ শাহ্ মোহাম্মদ মাঞ্জুরুল
সদস্য ঃ রফিকুল ইসলাম সাগর
সদস্য ঃ মোঃ রাহাত আমিন
সদস্য ঃ ফাতেমা আক্তার
সদস্য ঃ জিহাদ হোসেন
সদস্য ঃ শুভ আহম্মেদ
সদস্য ঃ নিশাদ আহম্মেদ
সদস্য ঃ ইমা আক্তার

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...