• আপডেট টাইম : 27/04/2024 07:30 PM
  • 80 বার পঠিত
  • শরীফুল ইসলাম,কুষ্টিয়া
  • sramikawaz.com

প্রচন্ড তাপ প্রবাহ থেকে মুক্তি পেতে কুষ্টিয়ার বিভিন্ন স্থানে বৃষ্টির জন্য সালাতুল ‘ইস্তিসকার’ নামাজ ও বিশেষ দোয়া অনু্ষ্িঠত হয়েছে। আজ শনিবার সকাল ১০টায় কুষ্টিয়ার মিরপুর ফুটবল ও ঈদগাহ মাঠে এ নামাজ অনুষ্ঠিত হয়। নামাজে অংশ নেন এলাকার হাজারো মুসল্লি। এ সময় মহান সৃষ্টিকর্তার কাছে বৃষ্টি চেয়ে দুই রাকাত নামাজ আদায় করেন ধর্মপ্রান মুসল্লিগণ এবং নামাজ শেষে খুৎবা পাঠ করা হয়। এরপর দু’হাত তুলে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।
নামাজে অংশ নেওয়া মুসল্লি জানান, চলমান প্রচণ্ড তাপদাহে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। প্রখর রোদের কারনে জীবিকা নির্বাহের তাগিদে বাইরে বের হতে পারছেনা শ্রমজীবী মানুষ। তাই শান্তির ধারা বৃষ্টির জন্য মহান সৃষ্টিকর্তা আল্লাহ দরবারে দোয়া কামনা করা হয়।
এদিকে তীব্র তাপদাহ থেকে মুক্তি ও ¯^স্থি পেতে বৃষ্টির জন্য জেলার দৌলতপুরে অনুষ্ঠিত হয়েছে ইস্তিসকার নামাজ। আজ সকাল সাড়ে ৯টায় দৌলতপুর সরকারী পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে নামাজ ও খুৎবা শেষে মহান সৃষ্টিকর্তার দরবারে দু’হাত তুলে দোয়া ও প্রাথর্না করেছেন ধর্মপ্রাণ মুসল্লিগণ। এছাড়াও জেলার বিভিন্ন উপজেলায় ইস্তিসকার নামাজ অনুষ্ঠিত হয়েছে।
এদিকে আজ শনিবারও কুষ্টিয়ায় ৪০ ডিগ্রি সেলসিয়াস বা তারও বেশী তাপমাত্রা বিরাজ করছে বলে কুষ্টিয়া আবহাওয়া অফিসের ইনচার্জ মামুন অর রশিদ জানিয়েছেন। যা গতকাল শুক্রবার ছিল ৪১.৮ ডিগ্রি সেলসিয়াস।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...