• আপডেট টাইম : 02/07/2023 08:41 PM
  • 257 বার পঠিত
  • শরীফুল ইসলাম, কুষ্টিয়া
  • sramikawaz.com

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি বিএনপির শান্তিপূর্ণ আন্দোলনের বিষয়ে মির্জা ফখরুলকে উদ্দেশ্যে করে বলেছেন, বিএনপি ইতিপূর্বে যেসব আন্দোলনের নামে রাষ্ট্রের সম্পদ ধ্বংস ও সাধারণ মানুষকে পুড়িয়ে হত্যা করেছে তার দায় ¯^ীকার করেছেন। বিএনপি ধ্বংসাত্মক আন্দোলন করে সরকারকে ঘায়েল করতে পারেনি, আর কখনও পারবেও না। আগামীতেও বিএনপির আন্দোলন সফল হবে না।

২ জুলাই রোববার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া পিটিআই রোডের নিজ বাসভবনে কুষ্টিয়া মেডিকেল কলেজের ছাত্র-ছাত্রীদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
হানিফ আরও বলেন, বিএনপির সাথে জামায়াতের সাথে সম্পর্ক নেই এটা হাস্যকর ছাড়া কিছুই নয়, বিএনপি ও জামায়াতের সৃষ্টি একই জায়গা থেকে। জনগণের ভয়ে বিএনপি এখন বলছেন জামায়াতের সাথে কোন সম্পর্ক নেই। জামায়াত সৃষ্টি হয়েছে পাকিস্তান আমলে মওলানা মতিউরর রহমানের নেতৃত্বে, আর বিএনপি সৃষ্টি হয়েছে আইএস’র মাধ্যমে জিয়াউর রহমানের নেতৃত্বে। এই দুইটি দল কখন আলাদা হতে পারে না।
তিনি বলেন বাংলাদেশে জঙ্গীবাদের উত্থান হয়েছিল বিএনপি ও জামায়াতের ক্ষমতা থাকা অবস্থায়। সে সময়ে রাষ্ট্র ক্ষমতা ছিল না, ছিল না কোন গণতন্ত্র। বিএনপি ক্ষমতা থাকা অবস্থায় ৬৪টি জেলার বিভিন্ন জায়গাতে একই সাথে জঙ্গী সিরিজ বোমা বিষ্ফোরণ হামলা চালিয়ে জঙ্গীবাদের উত্থান ঘটেছিল। বর্তমান সরকার আজ জঙ্গীদের শিকড় উপড়ে ফেলেছে। এ সময় কুষ্টিয়া মেডিকেল কলেজের ছাত্র-ছাত্রী ছাড়াও রাজনৈতিক দলের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

 

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...