• আপডেট টাইম : 13/01/2023 09:45 PM
  • 191 বার পঠিত
  • শরীফুল ইসলাম কুষ্টিয়া
  • sramikawaz.com

কুষ্টিয়ার মিরপুরে ভেজাল ও নিম্নমানের সার বাজারজাতকরণের দায়ে মিলন আহমেদ (৩২) নামে এক ব্যবসায়ীর ৭দিনের কারাদন্ড ও একলক্ষ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। আজ সোমবার দুপুর ২টার দিকে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. হারুন অর রশিদ এ দন্ড প্রদান করেন। দণ্ডপ্রাপ্ত মিলন আহমেদ মিরপুর থানাপাড়ার কামাল উদ্দিনের ছেলে।
মিরপুর উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন জানান, মিলন আহমেদ ২০২০ সালে স্থানীয় থানাপাড়া এলাকায় ম্যারিকো এগ্রোভেট নামে সারের মোড়কজাত করণের লাইসেন্স নেয়। এরপর নি¤œমানের ভেজাল সার বাইরে থেকে সরবরাহ করে মোড়কীকরণ করে তা বাজারে বিক্রি করে আসছেন। এমন ঘটনায় সন্দেহ হলে সেটি ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়। পরে সার পরী ক্ণাকরে ভেজাল সনাক্ত হলে অভিযান পারিচালিত হয়। ভেজাল সারের বিরুদ্ধে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. হারুন অর রশিদ জানান, সার ব্যবস্থাপনা আইন, ২০০৬ এর ১৭(২)(ঘ)/১৭(৩) ধারায় দোষী প্রমানিত হাওয়ায় মিলন আহমেদকে ৭দিনের সশ্রম কারাদন্ড দেয়া হয়েছে এবং একই সাথে তাকে একলক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...