• আপডেট টাইম : 25/08/2022 02:12 AM
  • 319 বার পঠিত
  • শরীফুল ইসলাম কুষ্টিয়া থেকে
  • sramikawaz.com

কুষ্টিয়া দুর্নীতি দমন কমিশনের (দুদক) অভিযানে কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে ৩ দালালকে আটক করা হয়েছে। আজ বুধবার দুপুরে এ অভিযান চালানো হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আনসার সদস্যসহ দু’জনকে ৩ মাস এবং একজনকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড ও প্রত্যেকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।
দন্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন কুষ্টিয়া সদর উপজেলার চৌড়হাস আদর্শপাড়া সলক আলীর ছেলে রিপন (২৭), চৌড়হাস এলাকার ছরোয়ার হোসেনের ছেলে মহিবুল (৪০) এবং আঞ্চলিক পাসপোর্ট অফিসের আনসার সদস্য দেলোয়ার হোসেন (৪০)।
দুদক ও ভ্রাম্যমাণ আদালত সূত্র জানা গেছে, পাসপোর্ট অফিসে সেবা নিতে আসা মানুষ দালালের হয়রানির শিকার হচ্ছেন, এমন অভিযোগের ভিত্তিতে সেখানে দুদক অভিযান পরিচালনা করে। পরে তারা পাসপোর্ট অফিসের ভেতর ও বাইরে থেকে ২জনকে আটক করে। এ সময় পাসপোর্ট অফিসের আনসার সদস্যের বিভিন্ন ক¶ তল্লাশি ১লক্ষ ৩৩ হাজার টাকা সহ পাসপোর্ট বই উদ্ধার করে দুদক সদস্যরা।
পরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক দবির উদ্দিন আটক ব্যক্তিদের দু’জনকে তিন মাস এবং একজনকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড ও প্রত্যেকে ৫০০০ টাকা করে আর্থিক জরিমানা করেন।
দুর্নীতি দমন কমিশনের কুষ্টিয়ার সমšি^ত কার্যালয়ের সহকারী পরিচালক নিল কমল পাল জানান, পাসপোর্ট অফিসে সেবা নিতে আসা সেবাগ্রহীতারা দালালের হয়রানির শিকার হচ্ছেন, এমন অভিযোগ ছিল। আমরা পাসপোর্ট অফিসের প্রধান কর্মকর্তাকে সাবধান করে দিয়েছি, তাঁদের অফিসের কোনো কর্মচারী যেন দালালের সঙ্গে যোগসাজশ করে সেবা না দেন বলে তিনি জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...