• আপডেট টাইম : 18/07/2022 11:12 PM
  • 40 বার পঠিত
  • শরীফুল ইসলাম, কুষ্টিয়া
  • sramikawaz.com

কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের এমপি এ্যাড. আ. কা. ম. সরওয়ার জাহান বাদশাহ্ বলেছেন, আফাজ উদ্দিন আহমেদের সৎ ও যোগ্য নেতৃত্ব দৌলতপুর আওয়ামী লীগকে আজও ঐক্যবব্ধ রেখেছে। তিনি বলেনে, আওয়ামী লীগের দুঃসময়ে দৌলতপুর আওয়ামী লীগের হাল ধরেছিলেন আফাজ উদ্দিন আহমেদ এবং মৃত্যুর আগ মুহুর্ত পর্যন্ত তিনি দৌলতপুর আওয়ামী লীগের সাথেই ছিলেন। কোন লোভ লালসা তাকে আদর্শচ্যুত করতে পারেনি বলেই আজকের এই স্মরণ সভায় দলীয় নেতা-কর্মীদের ¯^ত:স্ফূর্ত উপস্থিতিই তার প্রমাণ।

সোমবার বিকেল ৫টায় দৌলতপুর আওয়ামী লীগের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এ স্মরণ সভার আয়োজন করা হয়। দৌলতপুর আওয়ামী লীগের সভাপতি ও কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের এমপি এ্যাড. সরওয়ার জাহান বাদশাহ্র সভাপতিত্বে স্মরণ সভায় বক্তব্য রাখেন, দৌলতপুর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. শরীফ উদ্দিন রিমন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ্যাড. হাসানুল আসকার হাসু, দৌলতপুর আওয়ামী লীগের সহ-সভাপতি টিপু নেওয়াজ, সাইফুল ইসলাম শেলি দেওয়ান, যুগ্মসাধারণ সম্পাদক ও দৌলতপুর উপজেলা চেয়ারম্যান এ্যাড. এজাজ আহমেদ মামুন, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ ছাদিকুজ্জামান খান সমুন, সরদার আতিয়ার রহমান আতিক, আইন বিষয়ক সম্পাদক এ্যাড. রফিকুল ইসলাম লালন ও দপ্তর সম্পাদক রেজাউল করিম বিএসসি সহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

এমপি বাদশাহ্ বলেন, আফাজ উদ্দিন আহমেদ তাঁর রেখে যাওয়া কর্মের মধ্যদিয়ে দৌলতপুরবাসীর হৃদয়ে আজীবন বেঁচে থাকবেন। কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সাবেক এমপি ও দৌলতপুর আওয়ামী লীগের সাবেক সভাপতি আফাজ উদ্দিন আহমেদের প্রথম মৃত্যুবার্ষিকীর স্মরণ সভায় সভাপতি বক্তব্যে এ্যাড. আ. কা. ম. সরওয়ার জাহান বাদশাহ্ এমপি এসব কথা বলেন।


২০২১ সালের ১৮ জুলাই দৌলতপুর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি আফাজ উদ্দিন আহমেদ করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ঢাকায় মৃত্যুবরণ করেন। ¯^াধীনতা পরবর্তী সময়ে দৌলতপুর আওয়ামী লীগের হাল ধরেন আফাজ উদ্দিন আহমেদ। ১৯৭৫ সাল থেকে আওয়মী লীগের দুঃসময়ে দৌলতপুর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন আফাজ উদ্দিন আহমেদ। ২৩ বছর সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন শেষে ২০০৩ সাল থেকে মৃত্যুর আগদিন পর্যন্ত তিনি দৌলতপুর আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন।

এছাড়াও ১৯৯০ সালে আফাজ উদ্দিন আহমেদ দৌলতপুর উপজেলা পরিষদের চেয়াম্যান নির্বাচিত হোন। ২০০৮ সালে কুষ্টিয়া-১ দৌলতপুর আসন থেকে আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য নির্বাচিত হোন তিনি। বর্তমানে মরহুম আফাজ উদ্দিন আহমেদের ছোট ছেলে এ্যাড. এজাজ আহমেদ মামুন দৌলতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। প্রয়াত নেতা আফাজ উদ্দিন আহমেদের স্মরণ সভায় দৌলতপুর আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের কয়েক হাজার নেতা-কর্মী অংশ নেয়।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...