• আপডেট টাইম : 05/06/2022 10:03 AM
  • 268 বার পঠিত
  • শেখ হাসান আলী
  • sramikawaz.com

দ্রব্যমূল্যের উচ্চগতির বেতন বৃদ্ধির দাবিতে বিক্ষোভ করছেন রাজধানীর মিরপুর এলাকায় অবস্থিত কারখানাসমূহের শ্রমিকরা। ২ জুন বৃহস্পতিবার থেকে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। যা এখনও চলমান। এ বিক্ষোভ নিরসনে বৈঠক ডেকেছে শ্রম মন্ত্রণালয়ের কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর।

শ্রম অসন্তোষ নিরসনের লক্ষে আজ ৫ জুন রোববার ১১টায় রাজধানীর পল্টনের বিজয়নগরস্থ ১৯৬ শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্মরণীতে অবস্থিত শ্রম ভবনে এ বৈঠক ডেকেছে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর।
অতিরিক্ত মহাপরিদর্শকের সভাপতিত্বে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সদস্যবৃন্দ এবং শ্রমিক নেতা ও সাবেক মন্ত্রী মুক্তিযুদ্ধ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শাজাহান খান এমপির উপস্থিতিতে এ ত্রিপক্ষীয় সভার আহ্বান করা হয়েছে।
এই ত্রিপকষীয় সভায় সংশ্লিষ্ট সকলকে উপস্থিত থাকার জন্য অথবা একজন প্রতিনিধি প্রেরণের আহবান করেছে কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তর।

এদিকে বেতন বৃদ্ধির দাবিতে চর্তুর্থদিনে মত আজও বিক্ষোভ করছেন মিরপুরের শ্রমিকরা। আজ সকালে শ্রমিকরা কারখানায় না প্রবেশ না করে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। বিক্ষোভ রত শ্রমিক সাজেদুল ইসলাম বলেন, সব ধরণের পণ্যের দাম বেড়েছে। যা কিনতে যাচ্ছি তারই দাম বেড়েছে। বাড়তি খরচ মেটাতে অভার টাইম করে সংসার চলছে না। তাই বেতন বাড়াতে হবে। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...