• আপডেট টাইম : 23/04/2024 06:31 PM
  • 90 বার পঠিত
  • সংবাদ বিজ্ঞপ্তি
  • sramikawaz.com

রানা প্লাজার ভয়াবহ শ্রমিক হত্যাকাণ্ডের ১১তম বার্ষিকীর পূর্বে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র’র এক বিবৃতিতে বলা হয়েছে দেশে রাষ্ট্রপক্ষের ইচ্ছাকৃত ব্যর্থতায় আজ পর্যন্ত কোন শ্রমিক হত্যাকাণ্ডের বিচার সম্পন্ন হয়নি। দায়ি মালিক ও ব্যক্তিদের রক্ষায় ইচ্ছাকৃত ও অপরাধমূলক গাফিলতি করছে রাষ্ট্রপক্ষ। ফলে ন্যায় বিচার বঞ্চিত হয়েছে শ্রমিকরা ও ¯^জনরা। বিবৃতিতে গার্মেন্ট টিইউসি অবিলম্বে রানা প্লাজা, তাজরিন, সেজান জুস কারখানাসহ সকল শ্রমিক হত্যাকাণ্ডের দ্রুততম সময়ে বিচার সম্পন্ন করার দাবি জানিয়েছে। একইসাথে গত ২০২৩ সালের মজুরি আন্দোলনে ৪ শ্রমিক হত্যাকাণ্ডের বিচার বিভাগীয় তদন্ত ও ন্যায় বিচারের দাবি জানানো হয়েছে।
আজ ২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার এক বিবৃতিতে গার্মেন্ট টিইউসির সভাপতি শ্রমিকনেতা অ্যাড. মন্টু ঘোষ ও সাধারণ সম্পাদক সাদেকুর রহমান শামীম রানা প্লাজাসহ সকল শ্রমিক হত্যাকাণ্ডের বিচার আদায়ে দেশের সচেতন জনসাধারণকে সোচ্চার হওয়ার আহŸান জানিয়েছেন।
নেতৃবৃন্দ বিবৃতিতে ২৪ এপ্রিল রানা প্লাজা দিবসে সমগ্র গার্মেন্ট শিল্পে সাধারণ ছুটি ঘোষণা, রানা প্লাজার জমি অধিগ্রহণ করে স্থায়ীভাবে অক্ষম শ্রমিকদের পুনর্বাসন এবং নিহত-আহত-নিখোঁজ শ্রমিকদের উপযুক্ত ক্ষতিপূরণ ও আহতদের সুচিকিৎসা নিশ্চিত করার দাবি জানান।
কর্মসূচি
শোক, শ্রদ্ধা ও সংগ্রামের আহŸান নিয়ে রানা প্লাজা দিবস পালন করবে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র। আজ ২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার সন্ধা ৭টায় সাভারে রানা প্লাজার সামনে অবস্থিত স্মৃতিস্তম্ভে আলোক প্রজ্জলন করা হবে।
আগামীকাল ২৪ এপ্রিল ২০২৪, মঙ্গলবার সকাল ৯টায় সাভারে রানা প্লাজার সামনে অবস্থিত স্মৃতিস্তম্ভে ও সকাল সাড়ে ৮টায় জুরাইন কবরস্থানে নিহত শ্রমিকদের কবরে পুষ্পমালা অর্পণ এবং সমাবেশ অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...