• আপডেট টাইম : 30/04/2022 11:09 PM
  • 366 বার পঠিত
  • শরীফুল ইসলাম কুষ্টিয়া থেকে
  • sramikawaz.com

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি বলেছেন, তত্বাবধায়ক সরকার ব্যবস্থা কোন সাংবিধানিক ব্যবস্থা নয়, এটা কোন গণতান্ত্রিক পদ্ধতির অংশও নয়। তত্বাবধায়ক সরকার ব্যবস্থা বিশেষ কারণেই এই বিএনপি’র মত অগতান্ত্রিক দল ক্ষতমা হস্তান্তরে অনীহা প্রকাশ করার কারণেই কিন্তু তত্বাবধায়ক সরকার ব্যবস্থা আনতে হয়েছিল। ৯৬ সালের ১৫ ফেব্রæয়ারি বিনেপি নেত্রী বেগম খালেদা জিয়া তথাকথিত একদলীয় নির্বাচনের মাধ্যমে যে ক্ষমতা আকড়ে রাখার চেষ্টা করেছিল তখন জনগণের তীব্র আন্দোলনের মুখে সরকারা পতন হয়েছিল এবং সেই সময় সকল দলের আলাপ আলোচনার ভিত্তিতে একটা তত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা করা হয়েছিল। তত্বাবধায়ক সরকারের রুপরেখায় সুনির্দিষ্টভাবে উল্লেখ ছিল পরপর ৩টি জাতীয় সংসদ নির্বাচন এ তত্বাবধায়ক সরকারের অধীনে হবে, তারপর আমাদের সংবিধান সম্মত পদ্ধতিতে যাবে। ৩টি নির্বাচন হয়েছে এই তত্বাবধায়ক সরকার নেতৃত্বে, নির্বাচনের পরই পরাজিত দলগুলো নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করেছে, অভিযুক্ত করেছে। অতএব তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হলেই যে নির্বাচন অভিযোগমুক্ত ছিল তা নয়। অমাদের সেই নিয়ম অনুযায়ী বা চুক্তি অনুযায়ী ৩টি নির্বাচনের পর তত্বাবধায়ক সরকার বিধান বাতিল হয়েছে এবং উচ্চতর আদালতে তত্বাবধায়ক সরকারের এই পদ্ধতিটুকু অবৈধ ঘোষণা করেছে। যারা গণতন্ত্রে বিশ্বাসী, সংবিধানে বিশ্বাসী তাদের কাছে তত্বাবধায়ক সরকারের দাবি নিয়ে গণতন্ত্রের কথা বলা মানাবেনা।
আজ শনিবার বেলা ১১টায় কুষ্টিয়া ডিসিকোর্টে দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর কার্যালয়ে দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সহযোগীতায় জেলা প্রশাসনের ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
হানিফ আওয়ামী লীগের কাউন্সিল প্রসঙ্গে বলেন, এবারও যথা সময়ে আওয়ামীলীগের কাউন্সিল হবে। এতে দল আরো শক্তিশালী হবে, আরো উজ্জীবিত ও গতিশীল হবে। এর মাধ্যমে আওয়ামীলীগ এবারও সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ী হবে। হানিফ বলেন, উন্নয়ন অগ্রগতি ও মানুষের ভাগ্য পরিবর্তনের ফলে দেশের ৮০ থেকে ৯০ শতাংশ মানুষ শেখ হাসিনার পক্ষে রয়েছে। সুতরাং এই দলের বিরুদ্ধে আন্দোলন সংগ্রামের হুমকি দিয়ে কোন লাভ হবে না। আর আন্দোলনের নামে কোন নাশকতা হলে তা কঠোর হস্তে দমন করা হবে।
ঈদ সামগ্রী বিতরনের সময় জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম, পুলিশ সুপার মো. খায়রুল আলম ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মৃনাল কান্তি দে উপস্থিত ছিলেন। পরে দুই শতাধীক নি¤œ আয়ের মানুষকে ঈদ সামগ্রী দেওয়া হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...