• আপডেট টাইম : 18/10/2021 09:23 PM
  • 532 বার পঠিত
  • মোঃ কামরুজ্জামান
  • sramikawaz.com

সাভারের আশুলিয়ায় মাত্র ৫০০ টাকা চুরির অপবাদ দিয়ে বাসের ভিতরে নৃশংসভাবে ১৩ বছরে শিশু শ্রমিক ফেরদৌস হোসেনকে পিটিয়ে হত্যা করেছে তারই বন্ধুরা। হৃদয় নামে এক শিশুকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। নিহতের মরদেহ ময়না তদন্তের জন্য ঢাকার শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

সোমবার(১৮ অক্টোবর) এ তথ্য জানান আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) জিয়াউল ইসলাম।

খবর পেয়ে সোমবার ভোরে নিহত শিশু ফেরদৌসের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এর আগে রোববার দিবাগত রাতে আশুলিয়ার বাইপাইলে পার্কিং করা বাসের ভিতরে এই ঘটনা ঘটে। এ ঘটনায় মূল অভিযুক্ত শিশু পারভেজ হোসেন পলাতক রয়েছে। ফেরদৌস ও হৃদয় আশুলিয়া ক্ল্যাসিক বাসের হেলপার ও পারভেজ ট্রাকের হেলপার। তারা পরস্পর বন্ধু। তাদের সবার বয়সই ১৩ থেকে ১৪ বছর।

নিহত ফেরদৌস শেরপুর জেলার সদর থানার মুন্সিপাড়া গ্রামের বাসচালক রইচ উদ্দিনের ছেলে। আশুলিয়ার পল্লীবিদ্যুৎ বালুর মাঠ এলাকায় পরিবারের সাথে ভাড়া বাসায় থাকতো নিহত ফেরদৌস।

অভিযুক্ত শাহ পরাণ হৃদয় চাঁদপুর জেলার হাজিগঞ্জ থানার চড়পাড়া গ্রামের সাহেব আলীর ছেলে।

পুলিশ জানায়, হৃদয় ও পারভেজ আশুলিয়া ক্ল্যাসিকের একটি বাসে ঘুমাচ্ছিলো। এসময় হৃদয়ের পকেট থেকে ৫০০ থেকে ৬০০ টাকা খোয়া যায়। এই ঘটনায় পার্শ্ববর্তী আশুলিয়া ক্লাসিকের অপর বাসে থাকা ফেরদৌসকে সন্দেহ করে টাকা ফেরত চায়। অপবাদ দিয়ে ফেরদৌসের পকেটে থাকা ১২০ টাকা ছিনিয়ে নিতে চায় তারা। তবে ফেরদৌস বলে টাকা পারভেজ চুরি করেছে। বাকবিতন্ডার এক পর্যায়ে পারভেজ ও হৃদয় তাকে মারধোর করে গলা চেপে ধরে। এসময় বাসে থাকা লাঠি দিয়ে ফেরদৌসের মাথার পিছনে আঘাত করে পারভেজ। গুরুতর আহত হলে হৃদয়, পারভেজ ও আরেক শিশুসহ ফেরদৌসকে গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে। খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে। এসময় অভিযুক্ত পারভেজ পালিয়ে যায়।

এ ঘটনায় নিহতের পরিবার আশুলিয়া থানায় মামলা দায়ের করেছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...