• আপডেট টাইম : 03/04/2021 04:17 AM
  • 431 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

গাজীপুরের চান্দনা চৌরাস্তায় হেফাজতে ইসলামের সমর্থকদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাবার বুলেট ও টিয়ার সেল নিক্ষোপ করে তাঁদের ছ’ত্রভঙ্গ করে দেয়। এ ঘটনায় পুলিশ ও হেফাজতের কর্মী, সমর্থকসহ অন্তত ২০ জন আহত হয়েছেন।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, হেফাজতে ইসলামের পূর্বনির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে জুমার নামাজের পর চান্দনা চৌরাস্তা এলাকার কেন্দ্রীয় জামে মসজিদ থেকে বি’ক্ষোভ মিছিল বের করে হেফাজত।

তারা মিছিল নিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে চান্দনা চৌরাস্তা এলাকায় অবস্থান নেয়। এ সময় পুলিশ তাঁদের বাধা দিলে তাঁরা সংঘর্ষের জড়িয়ে পড়ে। হেফাজতের কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে।

তাঁদের ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ার সেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। প্রায় আধঘণ্টা পর কর্মী–সমর্থকদের ছ’ত্রভ’ঙ্গ কর পরিস্থিতির নিয়ন্ত্রণ নেয় পুলিশ। এতে পুলিশসহ অন্তত ২০ হেফাজত কর্মী আ’হত হন।

গাজীপুর মহানগর পুলিশের উপকমিশনার জাকির হাসান সাংবাদিকদের বলেন, হেফাজতের কর্মীরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে। তাঁদের মহাসড়ক ছেড়ে যেতে বললে তাঁরা পুলিশকে লক্ষ্য করে ই’টপা’টকে’ল ছু’ড়তে থাকে। পরে তাঁদের সঙ্গে পুলিশের পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। পুলিশ শতাধিক টিয়ার সেল ও রাবার বুলেট নি’ক্ষেপ করে তাঁদের ছ’ত্রভ’ঙ্গ করে দেয়। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। তিনি বলেন, প্রতিপক্ষের ই’টপা’ট’কেলে কমপক্ষে আটজন পুলিশ আ’হত হয়েছে। তাদের হাসপাতালে পাঠানো হয়েছে।

সূত্র: বাংলা ইনসাইডার 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...