• আপডেট টাইম : 06/03/2024 10:26 PM
  • 38 বার পঠিত
  • সংবাদ বিজ্ঞপ্তি
  • sramikawaz.com

রিকশা-ভ্যান-ইজিবাইক শ্রমিক ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আব্দুল হাকিম মাইজভাণ্ডারীকে গভীর রাতে বাসা থেকেপুলিশ পরিচয়ে মোটরসাইকেলে তুলে নিয়ে যাওয়া, পুলিশ পুলিশ কর্তৃক আটকের বিষয়ে অস্বী¯কার, তার সন্ধান ও মুক্তির দাবিতেকামরাঙ্গীরচর থানা সংলগ্ন চৌরাস্তা অবরোধ করেছে শ্রমিকরা। অবিলম্বে শ্রমিকনেতা আব্দুল হাকিমের মুক্তি না দেয়া হলে রিকশাশ্রমিক ধর্মঘট আহ বানের হুশিয়ারি দিয়েছেন সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।
গত ৪ মার্চ দিবাগত রাতে নিজ বাসা থেকে পুলিশ পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হয় আব্দুল হাকিমকে। শতাধিক শ্রমিক রাতভরকামরাঙ্গীরচর থানার সামনে অবস্থান করে প্রবীণ এই শ্রমিকনেতার সন্ধান দাবি করলেও থানা পুলিশ তাকে আটকের বিষয়টি¯স্বীকার করেনি।
সকালে শ্রমিকরা মিছিল করে কামরাঙ্গীরচর থানা ঘেরাও করে চৌরাস্তা অবরোধ করলে পুলিশের পক্ষ থেকে শ্রমিক নেতা আব্দুলহাকিমকে আদালতে প্রেরণের কথা জানানো হয়। যদিও বিকেল ৩টা পর্যন্ত আদালতে শ্রমিকনেতার প¶ের আইনজীবী কোনফরোয়ার্ডিং বা তার সন্ধান পাননি।
সড়ক অবরোধে রিকশা-ভ্যান-ইজিবাইক শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম নাদিম,সাংঠনিক সম্পাদকলিটন নন্দী, কেন্দ্রীয় নেতা জাহিদুল ইসলাম প্রমুখ।বক্তারা বলেন, চাঁদাবাজি ও কার্ড ব্যবসা বন্ধের দাবিতে আগামীকাল ৬ মার্চ কামরাঙ্গীরচরে রিকশা শ্রমিকদের বিক্ষোভ সমাবেশ
বানচাল করতেই আব্দুল হাকিমকে গ্রেফতার করেছে পুলিশ। এতে বোঝা যায় তারা চাঁদাবাজ সোহরাব গং এর সাথে একত্রে মিলেচাঁদাবাজি ও জুলুম পরিচালনা করছে।
নেতৃবৃন্দ অবিলম্বে তার বিরুদ্ধে আনা মিথ্যা ও হয়রানিমূলক মামলা প্রত্যাহার এবং অবিলম্বে মুক্তি দাবি করেন।
নেতৃবৃন্দ বলেন, গত ১১ ফেব্রæয়ারি ঢাকার জাতীয় প্রেসক্লাবে চাঁদাবাজ ও কার্ড (অবৈধ রুট পারমিট টোকেন) ব্যবসায়ী সোহরাবগং এর অপকর্ম ও জুলুমের বিরুদ্ধেবিক্ষোভ মিছিল করে রিকশা-ভ্যান- ইজিবাইক শ্রমিক ইউনিয়ন। সেদিন রাতে চাঁদাবাজসোহরাবকে তার এক সহযোগীসহ গ্রেফতার করে পুলিশ। এই আন্দোলনের নেতৃত্বে ছিলেন শ্রমিকনেতা আব্দুল হাকিম।নেতৃবৃন্দ আরও বলেন, কিছু দিন পরই গ্রেফতারকৃত চাঁদাবাজরা জামিনে বের হয়ে এসে কামরাঙ্গীরচর এলাকার ব্যাটারি চালিত
যানবাহনের চালকদের ওপর পুনরায় নির্যাতন চালাচ্ছে। তার প্রতিবাদে আগামীকাল ৬ মার্চ সকালে রিকশা-ভ্যান-ইজিবাইকশ্রমিক ইউনিয়ন কামরাঙ্গীরচরে শ্রমিক বিক্ষোভ কর্মসূচি পূর্ব ঘোষণা অনুসারে অনুষ্ঠিত হবে।
নেতৃবৃন্দ বলেন, একজন প্রবীণ শ্রমিকনেতার সাথে পুলিশ প্রতিহিংসাপরায়ন হয়ে অনেক অন্যায় করেছে।
নেতৃবৃন্দ অবিলম্বে শ্রমিকনেতা আব্দুল হাকিমের মুক্তি দাবি করেন। নেতৃবৃন্দ বলনে, হামলা মামলা নির্যাতন করে শ্রমিক আন্দোলনদমন করা যাবে না।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...