• আপডেট টাইম : 15/12/2023 02:11 AM
  • 99 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

ইটভাটায় কাজ চলাকালীন চিমনি ভেঙে ভয়াবহ দুর্ঘটনা ঘটলো পশ্চিমবঙ্গে। এতে মৃত্যু হয়েছে তিন শ্রমিকের, আহত হয়েছেন আরও কয়েকজন। বুধবার (১৩ ডিসেম্বর) রাতে মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার বসিরহাটের ইটিন্ডাঘাটার ধলতিতা গ্ৰামে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বসিরহাটের কৃষ্ণা ইটভাটা কয়েক মাস বন্ধ থাকার পর বুধবার রাতে ফের ইট তৈরির কাজ শুরু হয়। ভাটার চিমনির ভেতরের ডাম্পারে আগুন জ্বালানো হয়। এই ডাম্পারের ভেতরেই কাঁচা মাটির ইট রেখে পোড়ানোর কাজ হয়।


ইটভাটার মালিক সঞ্জয় ঘোষ ডাম্পারে আগুন জ্বালানোর জন্য উত্তর প্রদেশ থেকে দক্ষ শ্রমিকদের এনেছিলেন। তারা আগুন জ্বালানোর কিছুক্ষণ পরেই হঠাৎ বিকট শব্দে হুড়মুড়িয়ে ধসে পড়ে ইটভাটার জ্বলন্ত চিমনি। এতে ধ্বংসস্তূপের নিচে চাপা পড়েন বেশ কয়েকজন শ্রমিক।


খবর দেওয়া হয় বসিরহাট থানার পুলিশকে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করে। সাহায্যের হাত বাড়িয়ে দেন স্থানীয়রাও।


আহতদের উদ্ধার করে দ্রুত বসিরহাট জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসকেরা তিনজনকে মৃত ঘোষণা করেন। আহতদের মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের কলকাতার আরজিকর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।


প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আগুন জ্বালানোর পর ইটভাটার ডাম্পারের ভেতর হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এর ফলে চিমনিটি হুড়মুড়িয়ে ভেঙে পড়ে।


পুলিশ সূত্রে জানা গেছে, নিহতরা হলেন হাফিজুর রহমান (৩২), হাফিজুল মণ্ডল (৩৫) ও রাকেশ কুমার(৪০)। প্রথম দুজন স্থানীয় বাসিন্দা, আর রাকেশ কুমারের বাড়ি উত্তর প্রদেশ।

 

দুর্ঘটনার কারণ জানতে তদন্ত শুরু করেছে বসিরহাট থানার পুলিশ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...