• আপডেট টাইম : 04/11/2023 02:25 AM
  • 151 বার পঠিত
  • প্রেস বিজ্ঞপ্তি
  • sramikawaz.com

 

চলমান সংঘাতময় পরিস্থিতি, ৭১’র ঘাতক চক্র ও দেশি-বিদেশি অপশক্তির তৎপরতা বন্ধ, হকার আইন প্রণয়নসহ ১০ দফা দাবিতে বাংলাদেশ হকার্স ইউনিয়ন ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে ৩ নভেম্বও বিকেলে রাজধানীর যাত্রাবাড়ীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।


সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আনিছুর রহমান পাটোয়ারী। বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শ্রমিকনেতা সেকেন্দার হায়াৎ, কেন্দ্রীয় নির্বাহী সদস্য জহিরুল ইসলাম, আব্দুস সাত্তার, জিহান আবিদ, রাকিব হোসেন ও যাত্রাবাড়ি থানা কমিটির সভাপতি ইয়াছিন আলী।


সমাবেশে নেতৃবৃন্দ বলেন, চলমান এই সংঘাতে ৭১’র ঘাতক চক্র ও দেশ-বিদেশি অপশক্তির তৎপরতা সম্পর্কে দেশবাসীকে সজাগ থেকে মোকাবেলা করতে হবে। এই সংঘাতময় পরিস্থিতিতে হকাররা রাজনৈতিক স্বার্থ হাসিলের গুটি হবে না কিন্তু বাস্তবে দেখা যাচ্ছে যারা সংঘাত সৃষ্টি করছে প্রশাসন তাদের না ধরে নিরীহ হকার ও পথচারী ধরে নিয়ে হাজতে ভরছে, নিরীহ হকাররা নির্মম রাজনৈতিক বলিতে পরিণত হচ্ছে।


নেতৃবৃন্দ পুলিশ হত্যা, শ্রমিক হত্যা, সাংবাদিকদের ওপর হামলা, প্রধান বিচারপতির বাসভবন, সরকারি-বেসরকারি স্থাপনায় হামলার তীব্র নিন্দা জানান এবং এসব ঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিত ও শাস্তির দাবি করেন।


নেতৃবৃন্দ আরো বলেন, হকারদের যথাযথ পুনর্বাসনের ব্যবস্থা না করে তাদের এ পেশা থেকে উচ্ছেদের কোন উপায় নেই। তাই হকারদের যথাযথ পুনর্বাসনের মাধ্যমে উচ্ছেদ করতে হবে এবং তাদের স্বার্থ রক্ষায় জাতীয় নীতি ও আইন প্রণয়নসহ ১০ দফা বাস্তবায়ন করতে হবে।

সমাবেশের পূর্বে বিক্ষোভ মিছিলটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...