• আপডেট টাইম : 03/11/2023 01:19 AM
  • 97 বার পঠিত
  • মঞ্জুর মঈন
  • sramikawaz.com

আশুলিয়া-গাজীপুর-মিরপুরসহ বিভিন্ন শ্রমিক এলাকায় মজুরি বৃদ্ধির দাবিতে আন্দোলনরত গার্মেন্ট শ্রমিকদের ওপরে পুলিশের গুলিবর্ষণ-গ্রেফতার-সন্ত্রাস-নির্যাতন ও শ্রমিক হত্যাকান্ডের প্তিরবাদ জানিয়েছে জাতীয় শ্রমিক কর্মচারী সংগ্রাম পরিষদ।

 ২ নভেম্বর বৃহস্পতিবার ১১টায়, শিশু কল্যাণ পরিষদ ভবনে অনুষ্ঠিত জাতীয় শ্রমিক কর্মচারী সংগ্রাম পরিষদের কেন্দ্রীয় পরিচালনা কমিটির সভা থেকে অবিলম্বে গার্মেন্ট শ্রমিকদের নিম্নতম মজুরি ২৫ হাজার টাকা ঘোষণা ও শ্রমিক হত্যা কানেডর বিচারের দাবি জানানো হয়।
শ্রমিকনেতা আবদুল্লাহ ক্বাফী রতনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি জহিরুল ইসলাম, সহ-সভাপতি মানস নন্দী, শ্রমজীবী আন্দোলনের আহবায়ক হারুনার রশিদ ভুঁইয়া, জাতীয় শ্রমিক ফেডারেশন বাংলাদেশের সাধারণ সম্পাদক শামীম ইমাম, বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক এ এ এম ফয়েজ হোসেন, বিপ্লবী শ্রমিক সংহতির সভাপতি মীর মোফাজ্জল হোসেন মোস্তাক, শ্রমজীবী সংঘের কেন্দ্রীয় নেতা রুবেল সিকদার ও গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সহকারী সাধারণ সম্পাদক মঞ্জুর মঈন প্রমুখ।


সভায় নেতৃবৃন্দ বলেন, গার্মেন্ট শ্রমিকদের ন্যায্য দাবির আন্দোলন দমনে শক্তি প্রয়োগ বন্ধ করতে হবে। শ্রমিকদের দাবি মেনে নিয়ে মজুরি বৃদ্ধির ঘোষণা দেয়ার মাধ্যমে সংকটের সমাধান করতে হবে। সভা থেকে বলা হয়, দেশের গার্মেন্ট শিল্পের মালিকপক্ষ পরিকল্পিতভাবে শ্রমিকদের মজুরি বৃদ্ধির বিষয়টি বিলম্ব করে আজকের পরিস্থিতি সৃষ্টি করেছে। তারা মজুরি বোর্ডের মেয়াদকাল পার করে এই সময়ে এসে যে ১০ হাজার ৪শ’ টাকার প্রস্তাব দিয়েছে তার প্রেক্ষিতে বিক্ষুব্ধ শ্রমিকরা রাস্তায় নেমেছে। অন্যদিকে শ্রমিকদের ন্যায্য আন্দোলনকে নানান অপবাদ ও ষড়যন্ত্রের তকমা দিয়ে নিষ্ঠুর সন্ত্রাসী কায়দায় পুলিশ ও সরকারি দলের লোকেরা শ্রমিকদের ওপর নির্যাতন চালাচ্ছে। সভা থেকে অবিলম্বে সকল প্রকার দমন-পীড়ন বন্ধ করে শ্রমিকের মজুরি বৃদ্ধি ও নিম্নতম মজুরি ২৫ হাজার টাকা ঘোষণা দেয়ার দাবি জানানো হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...