• আপডেট টাইম : 10/09/2023 10:16 PM
  • 272 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

খুলনায় বকেয়া পাওনা পরিশোধসহ ৬ দফা দাবিতে সড়ক অবরোধ করেছে জুট মিল শ্রমিকরা। রোববার (১০ সেপ্টেম্বর) সকালে খুলনা-যশোর মহাসড়কের ফুলবাড়ী গেট এলাকায় এ কর্মসূচি পালিত হয়। এসময় প্রায় ১ ঘণ্টা সড়কে যান চলাচল বন্ধ ছিল।

বেসরকারি পাট, সুতা, বস্ত্রকল শ্রমিক-কর্মচারী ফেডারেশনের সভাপতি শেখ আমজাদ হোসেনের সভাপতিত্বে ও সংগঠনের প্রচার সম্পাদক সাইফুল্লাহ তারেকের পরিচালনায় কর্মসূচিতে বক্তব্য রাখেন, সংগঠনের সাধারণ সম্পাদক গোলাম রসুল খান, শ্রমিক নেতা শহিদুল্লাহ খাঁ, সাইফুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা ক্বারি আসহাব উদ্দিন, লিয়াকত মুন্সি, ওবায়দুর রহমান, হুগলী বিস্কুট শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি কাজী মোস্তাফিজুর রহমান, মো. বাবুল হোসেন প্রমুখ।

শ্রমিক নেতারা বলেন, শ্রমিকের পাওনা পরিশোধের আগ পর্যন্ত মিল থেকে কোনো মালামাল বের হবে না। তারপরও মিলের মালামাল রাতের আধারে বের করা হচ্ছে। তারপরও মিলের মালামাল রাতের আধারে বের করা হচ্ছে। মহসেন জুট মিলের শ্রমিকরা ৯ বছর অতিবাহিত হলেও তাদের চূড়ান্ত পাওনা আজও পায়নি। শিরোমনি হুগলী বিস্কুট কোম্পনির শ্রমিকদের পাওনা পরিশোধ না করে শ্রমিক নেতা মোস্তাফিজের নামে মিথ্যা মামলা দায়ের করেছে মালিকপক্ষ। সোনালী, এ্যাজাক্স ও আফিল জুট মিলের শ্রমিকদের একই অবস্থা। মালিকরা মিল দেখিয়ে কোটি কোটি টাকা ব্যাংক লোন নিয়ে আসে সে টাকা অন্যখাতে ব্যায় করে।

এছাড়া শ্রমিক ঠকানো মালিকদের চিহ্নিত করে দ্রত আইনের আওতায় আনার দাবি জানানো হয়। চলতি সপ্তাহের মধ্যে শ্রমিকদের সমস্যা সমাধান না হলে ১৫ সেপ্টেম্বর ফুলবাড়ীগেট জনতা মার্কেট চত্বরে শ্রমিক জনসভা ও ১৭ সেপ্টেম্বর সকাল ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত অবরোধ কর্মসূচি ঘোষণা করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...