• আপডেট টাইম : 09/09/2023 09:34 PM
  • 163 বার পঠিত
  • শরীফুল ইসলাম,কুষ্টিয়া
  • sramikawaz.com

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার আল্লারদর্গা বাজারের প্রধান সড়কটি এখন মরন ফাঁদে পরিণত হয়েছে। ভেঙ্গে জরাজীর্ণ ও খানা খন্দকে পরিণত হওয়ায় প্রতিদিনই ঘটছে নানা দূর্ঘটনা। একটু বৃষ্টি হলেই সড়কটিতে হাটু পানি জমে চলাচলের অযোগ্য হয়ে পড়ে। কুষ্টিয়ায় যোগাযোগের প্রধান ও জনবহুল সড়ক হওয়ায় জীবনের ঝুঁকি নিয়ে চলতে গিয়ে পড়তে হচ্ছে দূর্ঘটনার কবলে। বিশেষ করে কুষ্টিয়া-প্রাগপুর সড়কের আল্লারদর্গা বাজারে প্রায় ১ কি. মি. সড়ক চলাচলের একেবারেই অযোগ্য হয়ে পড়েছে। ভেঙ্গে বড় বড় গর্তে পরিণত হওয়ায় জীবনের ঝুঁকি নিয়ে যাত্রীবাহী বিভিন্ন পরিবহন ও পণ্যবাহী পরিবহন চলাচল করছে। একই অবস্থা ভেড়ামারা বাসষ্ট্যান্ড সংলগ্ন রেলগেট এলাকায় কুষ্টিয়া-ভেড়ামারা সড়কের।
সড়কের পাশে বসবাসকারী আল্লারদর্গা বাজারের একটি বেসরকারী স্কুলের পরিচালক খন্দকার জালাল উদ্দিন জানান, জনবহুল এই সড়কটির দুইপাশে দখল ও ড্রেনেজ ব্যবস্থা না থাকায় আল্লারদর্গা বাজারে প্রায় ১ কি. মি. এলাকা সড়ক ভেঙ্গে জরাজীর্ণ হয়ে পড়েছে। একটু বৃষ্টি হলেই সড়কে হাটুপানি অবস্থার সৃষ্টি হয়। ফলে যানবহন চলাচল করতে গেলে প্রতিনিয়ত ঘটে দূর্ঘটনা। তিনি জনবহুল এই সড়কটি দ্রæত সংস্কার করে জনজীবনের মৃত্যু ঝুঁকি লাঘব করার দাবী জানান। একই দাবী করেন হেলাল উদ্দিন নামে একজন পথচারী।
সড়ক সংস্কারের বিষয়ে কুষ্টিয়া সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. সেলিম আজাদ খান জানান, আল্লারদর্গা বাজারের সড়কের ভেঙ্গে যাওয়া অংশটি দ্রæত সংস্কারের ব্যবস্থা নেওয়া হয়েছে।
দৌলতপুরের জনবহুল ও কুষ্টিয়া জেলায় যোগাযোগের অন্যতম প্রধান সড়কটি শুধু আশ্বাস নয়, দ্রæত সংস্কার করে জনদূর্ভোগ কমানোর দাবী ভূক্তভোগী এলাকাবাসীর।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...