• আপডেট টাইম : 05/09/2023 01:56 AM
  • 143 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

তিনটি সেক্টরে বিদেশি কর্মী নিয়োগের আবেদন অনুমোদন করেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম। সেলুন, টেক্সটাইল এবং সোনার দোকানে বিদেশি কর্মী নিয়োগের আবেদনে অনুমোদন দেওয়ার কথা জানান দেশটির প্রধানমন্ত্রী।

সোমবার ৪ সেপ্টেম্বর কমপ্লেক্স তুন সম্বাথানে লেস্টারি নিয়াগা কুয়ালালামপুর ডি’মেদান সেলেরা মাদানি অনুষ্ঠান পরিচালনার সময় তিনি এ কথা জানান। এসময় দেশটির মানবসম্পদ মন্ত্রী ভি. শিবকুমার এবং উপ-উদ্যোক্তা উন্নয়ন ও সমবায়মন্ত্রী সিনেটর সরস্বতী কান্দাসামিও উপস্থিত ছিলেন।

তবে নিয়োগের ক্ষেত্রে কিছু শর্ত জুড়ে দিয়েছেন প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম। তিনি বলেন, তিন সেক্টরে শূন্যপদ পূরণে স্থানীয় যুবকদের প্রশিক্ষণ দেওয়া হবে। অনুমোদন দিয়েছি, কিন্তু কিছু অংশে। সবকিছু খুলছি না, কারণ টেকনিক্যাল অ্যান্ড ভোকেশনাল এডুকেশন অ্যান্ড ট্রেনিং (টিভিইটি), জাতীয় উদ্যোক্তা গ্রুপ ইকোনমিক ফান্ডের মাধ্যমে স্থানীয়দের প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, বিষয়টি আগামী শুক্রবার মন্ত্রিসভায় আনা হবে, কারণ এতে তাৎক্ষণিক শ্রমিক প্রয়োজন। কুয়ালালামপুর জুড়ে ব্যবসার পরিধি আপগ্রেড করতে ১০ মিলিয়নেরও বেশি বরাদ্দের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী।

এসময় মন্ত্রী শিবকুমার বলেন, সেলুন, সোনার দোকান এবং টেক্সটাইল সেক্টরে প্রায় ১৫ হাজার বিদেশি শ্রমিক প্রয়োজন। এই তিন সেক্টরে শ্রমিকদের প্রচুর চাহিদা রয়েছে। এসব সেক্টরে নিয়োগ স্থগিত থাকায় গত কয়েক বছর ধরে সমস্যা হচ্ছে।

তিনি বলেন, সেক্টরগুলোতে স্থানীয়দের কাজ করার জন্য অনেক উদ্যোগ নেওয়া হয়েছিল, কিন্তু সেখানে সীমাবদ্ধতা ছিল এবং স্থানীয়দের নিয়োগ করা কঠিন বলে মনে করেন নিয়োগকর্তারা।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...