• আপডেট টাইম : 09/08/2023 12:42 AM
  • 124 বার পঠিত
  • শরীফুল ইসলাম,কুষ্টিয়া
  • sramikawaz.com

কুষ্টিয়ার দৌলতপুরে সনাতন ধর্ম ত্যাগ করে একই পরিবারের ৭সদস্য ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। উপজেলার পার্শ্ববর্তী সদর ইউনিয়নের বাজুডাঙ্গা গ্রামের কানু দাস ও তার স্ত্রী এবং তাদের ছেলে নবকুমার দাস, নবকুমার দাসের স্ত্রী তাদের দুই সন্তান প্রথমে কলেমা পড়ে একসঙ্গে ইসলাম ধর্ম গ্রহণ করেন।
আজ সোমবার বিকেলে তারা কুষ্টিয়া চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত-১ এ হাজির হয়ে পরিবারের সকলে এফিডেফিটের মাধ্যমে সনাতন ধর্ম ছেড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন। পূর্বের নাম পরিবর্তন করে ইসলাম ধর্মে তাদের নাম রাখা হয় কানু দাস থেকে মো. আব্দুর রহমান, তার স্ত্রী শ্রীমতি রানী দাস থেকে মোছা. আমেনা খাতুন, নব কুমার দাস থেকে মো. ইব্রাহিম হোসেন, স্ত্রী শ্রীমতি গিতা রানী দাস থেকে মোছা. ছাইরা খাতুন, তাদের দুই সন্তান শ্রী অপূর্ব কুমার দাস থেকে মো. ইউসুফ আলী ও শ্রী অরবিন্দ কুমার দাস থেকে মো. ইয়াকুব আলী। এরআগে কানু দাসের ছোট ছেলে প্রেম কুমার দাস ২০২২ সালের ২০ এপ্রিল ঢাকা জেলার নবাবগঞ্জের মিরসাইয়ে এক ইমামের কাছে কালেমা পড়ে ইসলাম গ্রহণ করেন। পরে এফিডেফিটের মাধ্যমে তার নাম রাখা হয় আব্দুল্লাহ আল সাইফ।
ইসলাম ধর্ম গ্রহণের পর মো. ইব্রাহিম হোসেন জানান, দু’বছর আগে আমার ছোট ভাই প্রেম কুমার দাস ইসলাম ধর্ম গ্রহণ করে। বর্তমানে তার নাম আব্দুল্লাহ্ আল সাইফ। সে পলিটেকনিক ইন্সটিটিউটে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শেষ করে ইসলাম ধর্ম গ্রহণ করার পর মাদ্রাসায় লেখাপড়া করছে। তার আচার আচরণ ও ধর্মীয় রীতিনীতি পালন দেখে আমরা মুগ্ধ হই এবং আমরা স্বপ্রণোদিত হয়ে পরিবারের সকলে একসাথে কলেমা পড়ে পবিত্র ইসলাম ধর্ম গ্রহণ করি।
ইসলাম ধর্ম গ্রহণের পর পরিবার প্রধান মো. আব্দুর রহমান বলেন, আমি যে এলাকায় বসবাস করি সে এলাকার মুসলমানরা খুবই ভাল ও দয়াবান। দীর্ঘদিন যাবৎ তাদের সমাজে মিলে মিশে বসবাস করার পর এই সময় এসে বুঝতে পারলাম ইসলাম ধর্ম একটি শান্তির ধর্ম ও পবিত্র ধর্ম। এই ধর্ম সম্পর্কে জেনে শুনে আমি ও আমার পরিবারের সকল সদস্য স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করি। তিনি আরো জানান, আমার মেজো ছেলে বছরখানেক আগে ইসলাম ধর্ম গ্রহণের পর আব্দুল্লাহ আল সাঈদ বর্তমানে হাফেজিয়া মাদ্রাসায় পড়ালেখা করছে, তার কাছে ইসলাম ধর্ম সম্পর্কে জেনে শুনে আমদের আরো আগ্রহ বাড়ে।
রোববার সন্ধ্যায় আল্লারদর্গায় এলাকায় এক ইমামের নিকট পরিবারের সকলে নবীর পবিত্র কালেমা পড়ে ইসলাম ধর্ম গ্রহণ করে মুসলমান হই এবং আজ সোমবার নোটারী পাবলিকের মাধ্যমে আমরা সকলে এফিডেভিট করি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...