• আপডেট টাইম : 15/06/2023 06:32 PM
  • 142 বার পঠিত
  • শরীফুল ইসলাম,কুষ্টিয়া
  • sramikawaz.com

কুষ্টিয়ার গড়াই নদীতে গোসল করতে নেমে তানভীর (২৩) নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী নিখোঁজ হওয়ার ৪৩ ঘন্টা পর তার লাশ ভেষে উঠেছে। আজ বুধবার বেলা ১১.১০টায় ঘটনাস্থল থেকে ৩০০ ফিট ভাটিতে অর্থাৎ ¯্রােতের অনুকুলে গড়াই নদীতে তার লাশ ভেষে উঠলে ফায়ার সার্ভিসের কর্মী ও ডুবুরি দল লাশটি উদ্ধার করে নদীর কিনারে নেয়। এসময় মৃত ছাত্রের পিতা, ভাই ও স্বজনরা কান্নায় ভেঙ্গে পড়েন।
সোমবার বিকেল পৌনে ৪টার দিকে কুমারখালী উপজেলার গড়াই রেলসেতুর নীচে নদীতে গোসল করতে নেমে তিনি নিখোঁজ হোন। এসময় তার দুই বন্ধু নদীতে গোসলে নেমে তারা সাঁতরিয়ে তীরে উঠলেও তানভীর আর উঠেতে পারেননি। তাকে উদ্ধারে খুলনা থেকে আসা ডুবুরি দল আজ মঙ্গলবার সকাল থেকে তৃতীয় দিনের মত উদ্ধার অভিযান শুরু করে। নিখোঁজ শিক্ষার্থী তানভীরের বাড়ি বরগুনা জেলায় এবং সে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র ছিলেন।
কুমারখালী ফায়ার সার্ভিস স্টেশনের পরিদর্শক মো. বখতিয়ার উদ্দিন জানান, আজ সকাল ৭টা থেকে তারা তৃতীয় দিনের মত উদ্ধার অভিযান শুরু করেন। বেলা সোয়া ১১.১০টার দিকে গড়াই সেতু এলাকায় নিখোঁজ ছাত্রের লাশ ভেসে ওঠে। লাশ উদ্ধার করে পুলিশের কাছে মরদেহটি হস্তান্তর করা হয়েছে।
কুমারখালী থানার ওসি মো. মোহসীন হোসাইন বলেন, নিখোঁজ ছাত্রের লাশটি উদ্ধার হয়েছে। সুরতহাল প্রতিবেদনও তৈরি করা হয়েছে। আইনি প্রক্রিয়া সম্পন্ন শেষে পরিবারের নিকট হস্তান্তর করা হবে।
ঘটনাস্থলে উপস্থিত কুমারখালী উপজেলা নির্বাহী অফিসার বিতান কুমার মণ্ডল বলেন, উদ্ধার অভিযান চলাকালে মরদেহটি ভেসে ওঠে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ছাত্রটি সাঁতার জানতো না। এটি একটি দুর্ঘটনা।
উল্লেখ্য সোমবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ফার্মেসী বিভাগের ১৩জন ছাত্র একটি মাইক্রোবাসে করে মেহেরপুর ও কুষ্টিয়ার বিভিন্ন পর্যটন এলাকায় ঘুরতে যান। প্রথমে তারা মেহেরপুরের ঐতিহাসিক মুজিবনগর পরিদর্শন করেন। পরে তারা কুষ্টিয়ার ছেঁউড়িয়ায় দরবেশ ফকির লালন শাহের আখড়াবাড়ি ও মাজার পরিদর্শন করেন। এরপর বিকেলে কুমারখালীর গড়াই রেল সেতুর নীচে নদীতে গোসলে নেমে ৩ বন্ধু সাঁতরিয়ে গড়াই নদী পার হওয়ার চেষ্টা করেন। দুই বন্ধু সাঁতরিয়ে তীরে উঠতে পারলেও তানভীর পানির ¯্রােতে তলিয়ে যান।
মৃত তানভীরের বাবা মো. আব্দুল মালেক বরগুনা সরকারি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক এবং তাঁর বাড়ি বরগুনা সদর থানার নলী চরকগাছিয়া গ্রামে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...