• আপডেট টাইম : 02/05/2023 04:39 PM
  • 230 বার পঠিত
  • আওয়াজ প্রতিবেদক , দৌলতপুর (কুষ্টিয়া)
  • sramikawaz.com


কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ১ মে সোমবার বিকেলে উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের ঠোটারপাড়া সীমান্তে এ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।
১৫৪/১০-এস সীমান্ত পিলার সংলগ্ন নোম্যান্স ল্যান্ডে অনুষ্ঠিত পতাকা বৈঠকে বিএসএফ’র পক্ষে নেতৃত্ব দেন ভারতের পশ্চিমবঙ্গের নদীয়া জেলার হোগলবাড়িয়া থানার ১৪১ বিএসএফ কমান্ডেন্ট অধিনস্থ নিউউদয় ক্যাম্পের কমান্ডার অনিল প্রসাদ। বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র পক্ষে নেতৃত্ব দেন ৪৭ বিজিবি ব্যাটালিয়ন অধিনস্থ মহিষকুন্ডি কোম্পানী কমান্ডার সুবেদার মাহবুবুল আলম।
পতাকা বৈঠকে বিএসএফ’র পক্ষ থেকে জানানো হয় রোববার দিবাগত রাত ৩টার সময় একই সীমান্ত দিয়ে মাদক পাচারকালে বিএসএফ’র টহল দল তাদের ধাওয়া করে। এসময় মাদক পাচারকারীরা বিএসএফকে লক্ষ্য করে গুলি ছুড়লে জবাবে বিএসএফও পাল্টা গুলি ছোড়ে। বিএসএফ’র গুলিতে রুবেল (৩২) নামে এক বাংলাদেশী মাদক পাচারকারী বাম কানে গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়লে ভারতের কাচারীপাড়া সীমান্ত থেকে ফেনসিডিল ও গাঁজাসহ বিএসএফ তাকে আটক করে।
আটক মাদক পাচারকারীর বাড়ি দৌলতপুর উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের সীমান্ত সংলগ্ন মোহাম্মদপুর গ্রামে। পরে তাকে ভারতের হোগলবাড়িয়া থানা পুলিশে সোপর্দ করে বিএসএফ। বিষয়টি বিজিবিকে অবগত করার জন্য পতাকা বৈঠকের আমন্ত্রণ জানায় বিএসএফ।
এছাড়াও ৪.৪০টা পর্যন্ত চলা পতাকা বৈঠকে সীমান্ত সুরক্ষার বিষয়েও আলোচনা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...