• আপডেট টাইম : 17/12/2022 12:34 AM
  • 240 বার পঠিত
  • লুনা নূর
  • sramikawaz.com

আজ ১৬ ডিসেম্বর ২০২২, মহান বিজয় দিবসে সাভার জাতীয় স্মৃতিসৌধে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) নেতৃবৃন্দ সকাল সাড়ে ১০টায় পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় সিপিবি’র সভাপতি মোহাম্মদ শাহ আলম, সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, সহকারী সাধারণ সম্পাদক মিহির ঘোষসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
পুষ্পস্তবক অর্পণের পর সংবাদ কর্মীদের প্রশ্নের উত্তরে সিপিবি সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ শাহ আলম বলেন, মুক্তিযুদ্ধের বিজয়ের ৫১ বছর পার করলেও এখন পর্যন্ত সবার হাতে কাজ ও সবার মুখে ভাত তুলে দেওয়া যায়নি। লুটেরা দুর্বৃত্তরা দেশকে লুটপাট করে খাচ্ছে। এর থেকে পরিত্রাণ পেতে ঐক্যবদ্ধ সংগ্রাম গড়ে তুলতে হবে।
এ সময় সিপিবি’র সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেন, দেশে পাহাড় সমান বৈষম্য। ২২ পরিবারের হাত থেকে মুক্তি পেলেও এখন অন্তত ২২০০ পরিবার সৃষ্টি হয়েছে, যাদের সম্পদ আকাশচুম্বী। দেশকে গণতন্ত্রহীনতা, সাম্প্রদায়িকতা, বৈষম্যমুক্ত করা যায়নি। আজকের দিনে মুক্তিযুদ্ধের চেতনায় গণতন্ত্র, অসাম্প্রদায়িকতা ও বৈষম্যমুক্ত দেশ গড়ার শপথ নিতে হবে। এ জন্য রাজনীতিতে নীতিনিষ্ঠ বাম গণতান্ত্রিক বিকল্প শক্তি সমাবেশ গড়ে তুলতে হবে।

 


লুনা নূর

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...