• আপডেট টাইম : 27/09/2022 10:42 PM
  • 271 বার পঠিত
  • শরীফুল ইসলাম কুষ্টিয়া থেকে
  • sramikawaz.com

কুষ্টিয়ায় এ বছর ২৪৯টি মন্ডপে অনুষ্ঠিত হবে শারদীয় দূর্গোৎসব। এরমধ্যে রয়েছে কুষ্টিয়া সদর উপজেলায় ৮২টি, কুমারখালী উপজেলায় ৫৫টি, খোকসা উপজেলায় ৬৫টি, মিরপুর উপজেলায় ২৫টি, দৌলতপুর উপজেলায় ১৩টি এবং ভেড়ামারা উপজেলায় ৯টি রয়েছে। ইতোমধ্যে প্রতিটি মন্ডপে রং তুলি শেষ আঁচড় টেনে দেবী দূর্গাসহ সব প্রতিমা তৈরীর কাজ শেষে করেছেন প্রতিমা তৈরীর কারিগররা। দূর্গোৎসবকে সফল ও নির্বিগ্ন করতে জেলা ও প্রতিটি উপজেলায় আইনশৃক্সখলা কমিটি সভা করে সবধরণের প্রস্তুতি গ্রহণ করেছেন বলে জানিয়েছেন বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ কুষ্টিয়া জেলা শাখার সাধারণ সম্পাদক জয়দেব কুমার বিশ্বাস।
আগামী ১লা অক্টোবর ষষ্ঠী পূজার মধ্য দিয়ে শুরু হবে শারদীয় দূর্গোৎসবের মূল আনুষ্ঠানিকতা। ঢাকের বোল, কাঁসার ঘণ্টা এবং শাঁখের ধ্বনিতে মুখর হয়ে উঠবে সারা দেশের ন্যায় কুষ্টিয়ার পূজা মন্ডপগুলো। মা দূর্গা এবার মর্তে আসছেন গজে, আর যাবেন নৌকায়। যা সবার জন্য মঙ্গল বয়ে আনবে বলে পূজারীদের অভিমত।
এদিকে কুষ্টিয়ার প্রতিটি পূজা মন্ডপকে সাজানো হচ্ছে বিভিন্ন আঙিকে। আর এসকল মন্ডপে শোভা পাচ্ছে দেবী দূর্গাসহ অন্যান্য প্রতিমা। দূর্গা পূজা উপল¶ে প্রতিটি মন্ডপে আইনশৃংখলা বাহিনীর প¶ থেকে এখন থেকেই বাড়িতি নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...