• আপডেট টাইম : 25/02/2022 11:55 PM
  • 380 বার পঠিত
  • শরীফুল ইসলাম কুষ্টিয়া থেকে
  • sramikawaz.com

কুষ্টিয়ায় আজ শুক্রবার থেকে শুরু হয়েছে গণটিকা কার্যক্রম শুরু হয়েছে। জেলার ৬টি স্থায়ী ও একটি ভ্রাম্যমান কেন্দ্রে গণটিকা দেওয়া হয়েছে। সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ টিকা দেওয়া হয়। তবে আগামীকাল শনিবার জেলা শহর ও বিভিন্ন উপজেলার ইউনিয়ন পর্যায়ে মোট ১৯৮টি কেন্দ্রে এ টিকা দেওয়া হবে। ১২বছরের উর্দ্ধে সকলকে এ টিকার আওতায় আনার জন্য জেলায় প্রচার প্রচারণাও চালানো হয়েছে। তবে টিকা গ্রহণে প্রাপ্ত বয়স্কদের চেয়ে শিক্ষার্থীদের আগ্রহ বেশী লক্ষ্য করা গেছে। জন্ম নিবন্ধন সনদ নিয়ে টিকা কেন্দ্রে গিয়ে সহজেই টিকা নিতে পেরেছে শিক্ষার্থীরা। কারো জন্ম নিবন্ধন সনদ না থাকলে স্থানীয় জনপ্রতিনিধির প্রত্যয়নেও টিকা গ্রহণের সুযোগ রয়েছে। দিঘলকান্দি মাদ্রাসায় প্রায় ৪’শ শিক্ষার্থীকে শুক্রবার গণটিকা দেওয়া হয়। টিকা গ্রহণ শেষে মাহমুদ নামে এক শিক্ষার্থী জানান, প্রথমে ভয় অনুভব হলেও টিকা গ্রহণ শেষে তেমন কিছু মনে হচ্ছেনা। নিজে সুস্থ থাকার জন্য এবং অপরকে সুরক্ষা দিতে সকলেরই উচিৎ টিকা নেওয়া বলেও তিনি মন্তব্য করেন। ইয়ামিন নামে ১০ বছর বয়সী এক শিক্ষার্থী টিকা নেওয়ার জন্য কেন্দ্রে গিয়ে বয়স না হওয়ায় সে টিকা নিতে না পারায় তাকে মর্মাহত হতে দেখা গেছে।
দৌলতপুর উপজেলা ¯^াস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৌহিদুল হাসান তুহিন জানিয়েছেন, দৌলতপুর উপজেলায় ১২বছরের উর্দ্ধে বিভিন্ন বয়সী ২৫ হাজার মানুষকে গণটিকা দেওয়ার প্রস্তুতি রয়েছে। সে লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্নও করা হয়েছে। শুক্রবার ছুটির দিনও দিঘলকান্দি মাদ্রাসায় প্রায় ৪’শ শিক্ষার্থীকে গণটিকা দেওয়া হয়েছে। এনিয়ে দৌলতপুরে প্রায় ৩ লাখ ৪৭ হাজার ব্যক্তিকে টিকার আওতায় আনা সম্ভব হয়েছে।
কুষ্টিয়া সিভিল সার্জন ডা. আনোয়ারুল ইসলাম জানিয়েছেন, জেলায় ১২বছরের উর্দ্ধে বিভিন্ন বয়সী একলাখ মানুষকে গণটিকার দেওয়ার প্রস্তুতি রয়েছে। সে লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। শুক্রবার ছুটির দিনও জেলার ৬টি স্থায়ী টিকা কেন্দ্রে গণটিকা দেওয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...