• আপডেট টাইম : 19/02/2022 02:13 AM
  • 581 বার পঠিত
  • আওয়াজ প্রতিবেদক
  • sramikawaz.com

পদ্মার ভাঙনরোধে এক কোটি ২০ লাখ টাকার জিও ব্যাগ ও জিও টিউব ফেলা হবে : এমপি বাদশাহ্র
কুষ্টিয়ার দৌলতপুরে পদ্মা নদীর ভাঙন এলাকা পরিদর্শন করেছেন কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের এমপি এ্যাড. আ. কা. ম. সরওয়ার জাহান বাদশাহ্। বৃহস্পতিবার দুপুরে উপজেলার মরিচা ইউনিয়নের কোলদিয়াড় এলাকাসহ নদী ভাঙন কবলিত এলাকা পরিদর্শণ করেন তিনি। এসময় সাথে ছিলেন দৌলতপুর উপজেলা চেয়ারম্যান এ্যাড. এজাজ আহমেদ মামুন, কুষ্টিয়া পানি উন্নয়ন বোর্ডের তত্বাবধায়ক প্রকৌশলী আব্দুল হামিদ, নির্বাহী প্রকৌশলী আফসার উদ্দিন ও মরিচা ইউপি চেয়ারম্যান জাহিদুল ইসলাম জাহিদ সহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ।


এমপি সরওয়ার জাহান বাদশাহ্ নদী ভাঙন এলাকা ঘুরে দেখেন এবং এলাকার নদী ভাঙনে ক্ষতিগ্রস্থ সাধারণ মানুষের সাথে কথা বলেন।


পদ্মা নদীর ভাঙনরোধে আগামী সোমবার থেকে জিও ব্যাগ ও জিও টিউব ফেলার ঘোষণা দেন এমপি বাদশাহ্। ৪টি ভাগে ৩০ লাখ টাকা করে মোট এক কোটি ২০ লাখ টাকার জিও ব্যাগ ও জিও টিউব ফেলা হবে। সোমবার থেকে এ কার্যক্রম শুরু হওয়ার কথা রয়েছে।


উল্লেখ্য, পদ্মানদীতে অবৈধভাবে ও অপরিকল্পিত বালি উত্তোলনের ফলে শুকনো মৌসুমে পদ্মানদীর ভাঙন তীব্র আকার ধারণ করেছে। গত দুই সপ্তাহে উপজেলার মরিচা ইউনিয়নে কোলদিয়াড়, মাজদিয়াড় ও ভুরকা এলাকার মানুষের ৩ হাজার বিঘারও বেশী ফসলি জমি ও বেশকিছু ঘরবাড়ি নদী গর্ভে বিলীন হয়েছে। হুমকির মুখে রয়েছে রায়টা-মহিষকুন্ডি বন্যা নিয়ন্ত্রণ বাঁধ, ভারত-বাংলাদেশ বিদ্যুৎ সঞ্চালন লাইন, সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠানসহ বিভিন্ন স্থাপনা। এভাবে নদী ভাঙন অব্যাহত থাকলে অচিরেই মানচিত্র থেকে মুছে যাওয়ার সম্ভাবনা রয়েছে মরিচা ইউনিয়নের ৩টি ওয়ার্ড। এরফলে আতঙ্কে দিন কাটছে নদীপারের মানুষের।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...