• আপডেট টাইম : 14/02/2022 08:34 PM
  • 335 বার পঠিত
  • সালেহ আহমেদ
  • sramikawaz.com

শিক্ষা ও গণতান্ত্রিক আন্দোলনের সাহসী শহীদ জাফর, জয়নাল, মোজাম্মেল, কাঞ্চন, আইয়ুব, দীপালি সাহা সহ বীর শহীদদের স্মরণে আজ ১৪ই ফেব্রয়ারি ২০২২, ১৯৮২-৯০ এর সাবেক ছাত্র নেতৃবৃন্দের উদ্যোগে শিক্ষা অধিকার চত্ত¡রে সকাল ৯টায় শহীদ বেদিতে শ্রদ্ধা নিবেদন ও সকাল ১০টায় এক আলোচনা সভা ঢাকা রিপোর্টার্স ইউনিটি সাগর-রুনি মিলনায়তনে অনুষ্ঠিত হয় । সভায় সভাপতিত্ব করেন ’৮৩’র তৎকালীন জাসদ ছাত্রলীগের সভাপতি ইঞ্জিনিয়ার মুনিরউদ্দিন আহমেদ। সভায় উদ্বোধনী বক্তব্য রাখেন ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি আন্দোয়ারুল হক।
তৎকালীন ছাত্র নেতাদের মধ্যে আরো বক্তব্য দেন, আসাদুল্লাহ তারেক, লুৎফা হাসান রোজী, মোহন রায়হান, হিমাংসু সাহা এছাড়াও ’৯০-এর ছাত্র-গণ আন্দোলনের নেতা ছাত্র মৈত্রির সাবেক সভাপতি নুর আহমেদ বকুল, আবৃত্তি করেন সাবেক ছাত্র নেতা লায়লা আফরোজ।
সভায় সাবেক ছাত্র নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন, সুজাউদ্দিন জাফর, মনসুরুল হাই সোহান, রাজু আহমেদ, সালেহ আহমেদ, আব্দুল্লাহ হিল কাফি রতন, বদরুল আলম, কামাল হোসেন বাদল, ওবায়দুর রহমান চুন্নু, রোকনুজ্জামান রোকন, অধ্যাপক জাহাঙ্গীর আলম সবুজ, সাদাকাত হোসেন খান বাবুল, পারভেজ হাসেম, মিন্টু আনোয়ার, অশোক ধর, সহ ’৯০ এর আন্দোলনের অসংখ্য সাথীবৃন্দ।
সভা পরিচালনা করেন, ছাত্র মৈত্রির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি সিরাজুম মুনির।
সভায় শোক প্রস্তাব পাঠ করেন বিপ্লবী ছাত্র সংঘের সাবেক আহবায়ক মুখলেছউদ্দিন শাহীন। সভার শুরুতে উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করেন বিশিষ্ট গীতিকার ও সুরকার অলক দাস গুপ্ত।
সভায় উপস্থিত সকল নেতা ও কর্মীদের পরিচয় করিয়ে দেন জাসদ ছাত্রলীদের সাবেক সাধারণ সম্পাদক ও ’৯০ এর ছাত্র আন্দোলনের নেতা সফি আহমেদ। এছাড়াও তিনি বর্তমান সময়ে ইতিহাসের ধারাবাহি লড়াই সংগ্রাম ও বর্তমান প্রেক্ষিতে ভবিষ্যৎ করনীয় বিষয়ের উপর গুরুত্ত¦ারোপ বক্তব্য রাখেন।
সকাল ৯টায় শ্রদ্ধা নিবেদন :- মুনিরউদ্দিন আহমেদ, আনোয়ারুল হক, এ্যাডভোকেট আসাদুল্লাহ তারেক, মাসুদুর রহমান মাসুদ, শফি আহমেদ ও ’৮২-৯০ এর বিভিন্ন ছাত্র সংগঠনের নেতৃবৃন্দের নেতৃত্বে হাইকোর্ট সংলগ্ন শিক্ষা অধিকার চত্ত¦রে শহীদ বেদীতে শ্রদ্ধা নিবেদন করা হয়।
সাবেক ছাত্র নেতৃবৃন্দ বক্তব্যে তাদের নিজেদের ঐক্যকে আরও সুসংহত করা ও গণতান্ত্রিক সংগ্রামকে এগিয়ে নিয়ে যাওয়ার উপর গুরুত্ব দেন। সভার সভাপতি মুনিরউদ্দিন আহমেদ বলেন, যে ১০ দফার ভিত্তিতে ছাত্র আন্দোলন গড়ে উঠেছিল সেই ১০ দফাকে বিভিন্ন সময়ে ক্ষমতাসীন রাজনৈতিক দলগুলো অবমূল্যায়ন করেছে। আগামীতে ১০ দফার সংগ্রামকে জোরদার করার পাশাপাশি জনমানুষের আকাঙ্খার সমাজ প্রতিষ্ঠায় দেশপ্রেমিক সকল শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...