• আপডেট টাইম : 12/12/2021 06:12 PM
  • 423 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com



দুবাইভিত্তিক এমিরেটস এয়ারলাইনসের ইকে ৫৮৬ ফ্লাইটে মুরাদ ঢাকা ফিরছেন বলে নিউজবাংলাকে নিশ্চিত করেছে সরকারের ঘনিষ্ঠ একটি সূত্র।

কানাডায় প্রবেশে ব্যর্থ হওয়ার পর ভিসা না থাকায় সংযুক্ত আরব আমিরাতেও যেতে পারেননি তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর পদ হারানো ডা. মুরাদ হাসান। ফলে দেশেই ফিরতে হচ্ছে এই সংসদ সদস্যকে।

দুবাই বিমানবন্দর হয়ে রোববার বিকেলে দেশে ফেরার কথা রয়েছে তার। এমিরেটস এয়ারলাইনসের ইকে ৫৮৬ ফ্লাইটে তিনি ঢাকা ফিরছেন বলে নিউজবাংলাকে নিশ্চিত করেছে সরকারের ঘনিষ্ঠ একটি সূত্র।

মুরাদকে বহনকারী ফ্লাইটটি রোববার বিকেল ৪টা ৫৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে।

শুরুতে এমিরেটসের অন্য আরেকটি ফ্লাইটে (ইকে ০৫৮২) ঢাকা ফেরার প্রস্তুতি নিয়েছিলেন সমালোচনার মুখে প্রধানমন্ত্রীর নির্দেশে পদত্যাগে বাধ্য হওয়া মুরাদ হাসান। ওই ফ্লাইটে এলে সকাল ৮টা ২০ মিনিটে তার ঢাকা পৌঁছানোর কথা ছিল।

কিন্তু শেষ মুহূর্তে কেন তিনি ফ্লাইট পরিবর্তন করেছেন, সেই কারণ অবশ্য জানা যায়নি।

 মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতে ঢোকার চেষ্টা প্রস্তুতির কথা শনিবার নিউজবাংলাকে নিশ্চিত করেছে একটি সূত্র, কিন্তু ভিসা না থাকায় দুবাইয়ে ইমিগ্রেশন পেরিয়ে দেশটিতে প্রবেশ করতে ব্যর্থ হন মুরাদ।

এর আগে অশালীন বক্তব্য দিয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর পদ হারানো ডা. মুরাদ হাসান কানাডায় ঢুকতে পারেননি বলে জানিয়েছিল উত্তর আমেরিকার দেশটির একটি বাংলা সংবাদমাধ্যম।

নতুন দেশ নামের ওই সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়, মুরাদকে কানাডায় ঢুকতে দেয়নি দেশটির বর্ডার সার্ভিসেস এজেন্সি (সিবিএসএ)। টরন্টোর পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে ফিরিয়ে দেয়া হয়।


বিশ্বস্ত একটি সূত্র নিউজবাংলাকে জানিয়েছে, করোনাভাইরাস সংক্রান্ত প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় তাকে কানাডা ইমিগ্রেশন ফিরিয়ে দেয়।

নতুন দেশের প্রতিবেদনে বলা হয়, মুরাদের বিষয়ে সিবিএসএর সঙ্গে যোগাযোগ করে তাৎক্ষণিক কোনো মন্তব্য জানা যায়নি। এ বিষয়ে জানতে সিবিএসএর সঙ্গে ই-মেইলে যোগাযোগ করেছে নিউজবাংলা, তবে তার কোনো উত্তর পাওয়া যায়নি।

মুরাদকে বহনকারী এমিরেটস এয়ারলাইনসের ফ্লাইট ‘ই-কে ৮৫৮৫’ বৃহস্পতিবার রাত ১টা ২০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়ে।

শাহজালাল বিমানবন্দর ইমিগ্রেশন পুলিশের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে নিউজবাংলাকে জানিয়েছিলেন, মুরাদ প্রথমে সংযুক্ত আরব আমিরাতের দুবাই যাবেন। সেখান থেকে আরেকটি ফ্লাইটে কানাডা যাবেন।

তিনি আরও জানিয়েছিলেন, মুরাদ হাসানের সঙ্গে তার পরিবারের কাউকে দেখা যায়নি। তিনি একাই কানাডা যাচ্ছেন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও তার নাতনি জাইমা রহমানকে নিয়ে অশালীন মন্তব্যের পর এক চিত্রনায়িকার সঙ্গে মুরাদের অশালীন বক্তব্যের অডিও ফাঁস হয়। এর পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে পদত্যাগ করেন মুরাদ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...