• আপডেট টাইম : 06/09/2021 06:11 PM
  • 1055 বার পঠিত
  • শেখ হাসান আলী
  • sramikawaz.com

শ্রম অধিদপ্তরের কর্মকর্তারা শ্রমিক স্বার্থের বিরুদ্ধে কাজ করছে বলে অভিযোগ করেছে ইন্ডাস্ট্রি অল বাংলাদেশের নেতৃবৃন্দ। তারা বলেন , ‘এ সব কর্মকর্তারা লাখ লাখ টাকা ঘুষ দিয়ে ঢাকা ডিভিশন অফিসে বদলি হয়ে আসেন। এবং এসেই মালিকের সাথে অবৈধ লেনদেন করে শ্রমিকদের সত্যিকারের ইউনিয়ন এবং এ সব ইউনিয়নের সব কাগজ পত্র ঠিক থাকার পরও রেজিস্ট্রেশন না দিয়ে বাতিল করে দেন। এ সব কর্মকর্তা-কর্মচারি টাকার বিনিময়ে মালিকদেরকে গোপনে আইনি পরামর্শ দেওয়া সহ ইউনিয়নের বিভিন্ন মূল্যবান কাগজপত্র সরবারহ করে বিদ্যমান ইউনিয়নকে নি:শেষ করার কাজে লিপ্ত থাকেন।’

‘ট্রেড ইউনিয়ন রেজিস্ট্রেশনে সকল প্রকার লিখিত ও অলিখিত বাঁধা অবিলম্বে দূর করতে হবে, অবাধ ট্রেড ইউনিয়ন অধিকার নিশ্চিত করতে হবে, শ্রম অধিদপ্তর এবং ডাইফে থেকে দূর্নীতিবাজ কর্মকর্তাদেরকে প্রত্যাহার করা সহ ৮ দফা দাবিতে শ্রম ভবন ঘেরাও’ মানববন্ধন কর্মসূচিতে বক্তারা এ কথা বলেন।


শ্রম ভবনের সামনে এ কর্মসূচিতে সভাপতিত্ব করেন, আইসিবি-এর সিনিয়র সহসভাপতি সালাহ উদ্দিন স্বপন। বক্তব্য রাখেন আইসিবি-র সাধারণ সম্পাদক কামরুল হাসান, কেন্দ্রিয় নেতা আমিরুল হক আমিন, মো: তৌহিদুর রহমান, কুতুব উদ্দিন আহমেদ, জেডএম কামরুল আনাম, রুহুল আমিন, নুরুল ইসলাম, বাবুল আক্তার, রাশেদুল আলম রাজু প্রমুখ।


কর্মসূচিতে সংহতি বক্তব্য রাখেন, জি-স্কপের নাইমূল আহসান জুয়েল, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের কার্যকরি সভাপতি কাজী রহুল আমিন, গ্রামীন ফোন সিবিএ-এর সাধারন সম্পাদক এ্যাডভোকেট মিয়া মো. মাসুদ, গ্রামীন টেলিকম শ্রমিক কর্মচাির ইউনিয়নের সাধারণ সম্পাদক মো: ফিরোজ মাহামুদ হাসান প্রমুখ শ্রমিক নেতা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...