• আপডেট টাইম : 21/08/2021 08:12 PM
  • 464 বার পঠিত
  • বিশেষ প্রতিনিথি কুষ্টিয়া থেকে
  • sramikawaz.com

কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তের বিলগাথুয়া গ্রামে বোমা বানাতে গিয়ে বিষ্ফোরণ ঘটে বোমা তৈরীর কারিগর আবু বক্কর ও তার স্ত্রী মধুবালা ওরফে মধু আহত হওয়ার ঘটনায় ১৩ জনকে আসামী করে থানায় মামলা দায়ের হয়েছে। ঘটনার সময় আটক ৩ জনকে গ্রেফতার দেখিয়ে জেলহাজতে প্রেরণ করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে দৌলতপুর থানার এসআই অরুন কুমার বাদী হয়ে বোমা তৈরীর কারিগর আবু বক্করকে প্রধান আসামী করে দৌলতপুর থানায় দায়ের করেন যার নং ৩৮। মামলার অপর আসামীদের মধ্যে রয়েছে সীমান্ত এলাকার মাদক স¤্রাট সাবেক ইউপি সদস্য আবুল কালাম তার সহযোগি সন্ত্রাসী টুয়েল, বিকু, রায়হান, আকিদুল, আশিক এবং আবু বক্করের স্ত্রী বোমায় আহত মুধবালাসহ একই এলাকার ১২জন।

 

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে উপজেলার প্রাগপুর ইউনিয়নের সীমান্ত সংলগ্ন বিলগাথুয়া গ্রামে বোমা বানানোর সময় বিষ্ফোরণ ঘটে বোমা তৈরীর কারিগর ও মাদক পাচারকারী আবু বক্কর (৩৫) ও তার স্ত্রী মধুবালা (৩০) আহত হয়। সেসময় তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়। বোমা বিষ্ফোরণের খবর পেয়ে দৌলতপুর থানার ওসি নাসির উদ্দিন সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঘটনার সাথে জড়িত ৩জনকে আটক করেন। এরা হলেন, সীমান্ত এলাকার শীর্ষ মাদক স¤্রাট ও সন্ত্রাসী কর্মকান্ডের সাথে জড়িত একই গ্রামের ইয়াকুব মন্ডলের ছেলে সাবেক ইউপি সদস্য আবুল কালাম (৪৫) ও তার সহযোগি মৃত আমিরুল ইসলাম মাষ্টারের ছেলে বিকু (৪০) এবং তাহের আলীর ছেলে রায়হান (২২)। এরা বিষ্ফোরক দ্রব্য আইন মামলার এজাহার নামীয় আসামী হওয়ায় পরবর্তীতে শুক্রবার তাদের জেলহাজতে প্রেরণ করা হয়।


বোমা বিষ্ফোরণে আহত বোমা তৈরীর কারিগর ও মামলার প্রধান আসামী আবু বক্কর কুষ্টিয়া হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে এবং তার আহত স্ত্রী মধুবালা মামলার পলাতক আসামী গোপনে অন্যত্র চিকিৎসাধীন রয়েছে বলে জানাগেছে।
বোমা বিষ্ফোরণ ঘটনার বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা ও দৌলতপুর থানার ওসি (তদন্ত) শফিক জানান, বোমা বিষ্ফোরণের ঘটনায় ৩জনকে গ্রেফতার করা হয়েছে এবং বাঁকী আসামীদের গ্রেফতারে অভিযান চলমান রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...