• আপডেট টাইম : 27/12/2020 09:42 PM
  • 491 বার পঠিত
  • বিশেষ প্রতিবেদক, কুষ্টিয়া থেকে
  • sramikawaz.com

প্রথম ধাপে আগামীকাল ২৮ ডিসেম্বর কুষ্টিয়ার খোকসা পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। কুষ্টিয়ায় প্রথম ইভিএম-এ ভোট গ্রহণ করা অনুষ্ঠিত হবে। তাই চলছে শেষ মুহুর্তের প্রস্তুতি। আজ রোববার দুপুর ১২টায় খোকসা উপজেলা থেকে ভোট কেন্দ্রগুলোতে ইভিএম মেশিন বিতরণ করা হয়েছে।
সহকারী রিটার্নিং কর্মকর্তা আবু আনছার বলেন, ৯টি ওয়ার্ডের মোট ৯টি কেন্দ্রের জন্য ৭২টি ইভিএম মেশিন বিতরণ করা হয়েছে। প্রতি ৫টি করে ইভিএম মেশিন চলবে, আর তিনটি করে রিজার্ভ থাকবে। ইতিমধ্যে প্রিসাইডিং অফিসারসহ নির্বাচন পরিচালনাকারীদের ইভিএম সর্ম্পকে প্রশিক্ষন দেওয়া হয়েছে।
খোকসা পৌরসভা নির্বাচনে মেয়র পদে দুই জন প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করছেন। এদের মধ্যে রয়েছেন আওয়ামীলীগের দলীয় প্রার্থী প্রতীক নৌকা নিয়ে বর্তমান মেয়র তারিকুল ইসলাম তারিক ও বিএনপি দলীয় প্রার্থী ধানের শীষ প্রতীক নিয়ে নাফিজ আহম্মেদ খান রাজু। এছাড়াও ৯ ওয়ার্ডে ৩১ জন কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন মহিলা নির্বাচনে প্রতিদ্ব›দ্বীতা করছেন। এ পৌরসভায় মোট ভোটার ১৪ হাজার ৯শ’ ৪০ জন। এর মধ্যে নারী ভোটার রয়েছেন ৭ হাজার ৪শ’ ৮৯ জন এবং পুরুষ ভোটার রয়েছেন ৭ হাজার ৪শ’ ৫১জন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...