• আপডেট টাইম : 11/12/2020 10:51 PM
  • 678 বার পঠিত
  • আওয়াজ প্রতিবেদক, সাভার থেকে
  • sramikawaz.com

১৪ দলের শরিক দল বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি সাবেক মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, নারী শ্রমিকরা পোশাক শিল্পের প্রাণ। অথচ এই নারী শ্রমিকের নিরাপত্তা নেই। অধিকার বঞ্চিত এই শ্রমিকরাই শোষনের শিকার হয়ে মানবেতর জীবন-যাপন করতে বাধ্য হচ্ছে।

১১ ডিসেম্বর শুক্রবার সকালে আশুলিয়া প্রেসক্লাবে অনুষ্ঠিত বাংলাদেশ গার্মেন্টস এন্ড শিল্প ফেডারেশনের অষ্টম জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ভিডিও কনফারেন্সর মাধ্যমে রাশেদ খান মেনন এ কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি রফিকুল ইসলাম সুজন।


সম্মেলনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলাদেশর ওয়ার্কাস পার্টির ঢাকা মহানগরের সভাপতি আবুল হোসাইন, বাংলাদেশ গার্মেন্টস এন্ড শিল্প শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সহ-সভাপতি সুমাইয়া ইসলাম, সাধারণ-সম্পাদক শফিকুল ইসলাম শামীম,সাংগঠনিক সম্পাদক ইসমাইল হোসেন ঠান্ডু প্রমুখ শ্রমিক নেতা।


রাশেদ খান মেনন বলেন, যে পোশাক শ্রমিকের শ্রমের-ঘামে বাংলাদেশের পোশাকশিল্প বিশ্বের দ্বিতীয় স্থান দখল করেছে। সেই শ্রমিকের জীবনের সুখ নেই, শান্তি নেই। ধর্মীয় জঙ্গিবাদেরা এই নারী শ্রমিকদের কটুক্তি করতে দ্বিধা করে না। তাদের প্রতি অসভ্য ও অসুভনীয় বক্তব্য প্রদান করে। পোশাকশিল্পকে টেকসই উন্নয়ন করতে হলে শ্রমিকের জীবন মান উন্নতি করতে হবে।

এসময় জাতীয় সম্মেলনের মাধ্যমে বাংলাদেশ গার্মেন্টস এন্ড শিল্প শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির রফিকুল ইসলাম সুজনকে সভাপতি ও শফিকুল ইসলাম শামীমকে সাধারণ সম্পাদক করে ২৯ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করা হয়।

 

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...