• আপডেট টাইম : 14/01/2024 12:37 AM
  • 77 বার পঠিত
  • এম এ শাহীন
  • sramikawaz.com

শীতার্ত অসহায় দুস্থ মানুষের মধ্যে উষ্ণতা ছড়াতে শীতবস্ত্র বিতরণ করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি 'সিপিবি' নারায়ণগঞ্জ জেলা শাখা । শনিবার (১৩ জানুয়ারি) সকাল ১০ টায় নারায়ণগঞ্জ শহরের মিশণপাড়া 'সিপিবি'র জেলা কমিটির সভাপতি হাফিজুল ইসলাম এর বিক্তিগত কার্যালয় থেকে এ শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। জেলা 'সিপিবি'র সভাপতি হাফিজুল ইসলাম ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শিবনাথ চক্রবর্তীর নেতৃত্বে জেলার বিভিন্ন অঞ্চলে ধারাবাহিকভাবে শীতার্তদের মাঝে দেড় সহস্রাধিক কম্বল বিতরণ করা হয়।

শীতবস্ত্র বিতরণ কর্মসূচির আলোচনায় নেতৃবৃন্দ বলেন, হিম হিম ঠান্ডা আর ঘন কুয়াশায় নাকাল জনজীবন। শীতের প্রকোপে কাতর সমাজের পিছিয়ে পড়া দারিদ্র মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। বিপর্যস্ত মানুষের পাশে ধারানোর প্রধান দায়িত্ব সরকারের কিন্তু বিনা ভোটের অবৈধ সরকারের জনগণের প্রতি কোন দায়িত্ববোধ নেই। জনবিচ্ছিন্ন গণবিরোধী অবৈধ আ'লীগ সরকারকে ক্ষমতা থেকে বিতারিত করে জনগণকের নির্বাচিত সরকার প্রতিষ্ঠা করতে হবে। এছাড়া গণমানুষের জনজীবনের সংকট থেকে মুক্তি মিলবে না।

নেতৃবৃন্দ বলেন, শ্রমজীবি সাধারণ মানুষের পার্টি 'সিপিবি' দেশের জনগণের প্রতি দায়িত্ববোধ থেকেই সাধ্যানুযায়ী সব সময় পাশে থেকেছে। এই প্রচেষ্টা অব্যাহত থাকবে। শীতার্ত অসহায় মানুষের কষ্ট লাঘবের জন্য 'সিপিবি' নারায়ণগঞ্জ জেলা শাখার পক্ষ থেকে দেড় সহস্রাধিক কম্বল বিতরণের আয়োজন করা হয়েছে। ধারাবাহিকভাবে জেলার বিভিন্ন অঞ্চলে ও রংপুর জেলায় শীতার্তদের মাঝে কম্বল দেয়া হয়েছে। শনিবার সকালে নারায়ণগঞ্জ শহরের শীতার্ত মানুষের মাঝে বিতরণ করা হয়।

তাঁরা আরও বলেন, শীতের কষ্ট সেই বুঝে যার কাছে শীত নিবারণের মতো কোন বস্ত্র নেই। একজন শীতার্ত মানুষকে একটু উষ্ণতা দেয়ার জন্য একটি শীতবস্ত্র দিতে পারার মধ্যে অনেক আনন্দও আছে। সমাজের প্রতিটি মানুষের দায়িত্ব রয়েছে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর। আপনার আমার একটু সহযোগীতায় একজন মানুষের কিছুটা হলেও কষ্ট লাঘব হতে পারে। তাই সামর্থ্য অনুযায়ী শীতার্ত অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য নেতৃবৃন্দ সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...