• আপডেট টাইম : 29/12/2023 12:35 AM
  • 90 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

গাজীপুর মহানগরীর টঙ্গীতে বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন একটি পোশাক কারখানার শ্রমিকেরা।

বৃহস্পতিবার ২৮ ডিসেম্বর দুপুর পৌনে ১২টার দিকে টঙ্গীর ভাদাম এলাকায় ক্রসলাইন নিট ফেব্রিকস লিমিটেড নামের কারখানার ভেতরে শ্রমিকেরা কর্মবিরতি শুরু করেন। পরে তারা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন।


বিক্ষোভ ও অবরোধের সময় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উভয় পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশের অনুরোধে শ্রমিকরা সড়ক অবরোধ ছেড়ে দেন।

পুলিশ ও আন্দোলনকারীদের সূত্রে জানা যায়, ক্রসলাইন নিট ফেব্রিকস লিমিটেড নামের কারখানাটিতে প্রায় দেড় হাজার শ্রমিক কাজ করেন। দুটি ইউনিটে ভাগ করে পরিচালনা করা হয় কারখানাটি। অক্টোবর ও নভেম্বর মাসের বেতন এখনো পরিশোধ করেনি কারখানা কর্তৃপক্ষ। সকালে কাজে যোগ দেওয়ার পরে বেতনের দাবিতে কারখানার ভেতরে কর্মবিরতি পালন করেন ইউনিট-১-এর প্রায় ৭০০ শ্রমিক। পরে বেলা বাড়লে বিক্ষুব্ধ শ্রমিকরা কারখানা থেকে বেরিয়ে কয়েক কিলোমিটার বিক্ষোভ করে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চেরাগআলী এলাকায় সড়কে অবস্থান নেন। পরে পুলিশ বেতন পাইয়ে দেওয়ার আশ্বাস দিলে শ্রমিকরা সড়ক ছেড়ে চলে যান।

কারখানাটির অপারেটর সেলিনা বেগম বলেন, ‘আমাদের কারখানায় মাসের হিসাবটা ভিন্নভাবে গণনা করা হয়। প্রতি মাসের ২৫ তারিখ থেকে মাসের শুরু হিসেবে গণনা হয়। দুই মাস ধরে বেতন পরিশোধ করছে না কারখানা কর্তৃপক্ষ। তাই আজ আমরা কাজ বন্ধ করে মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করি।’

এ বিষয়ে কারখানাটির কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হলে কেউ গণমাধ্যমে কথা বলতে রাজি হননি।


গাজীপুর শিল্প পুলিশের সহকারী পুলিশ কমিশনার মোশারফ হোসেন বলেন, ‘বেতনের দাবিতে শ্রমিকেরা মহাসড়কে বিক্ষোভ করেছেন। আমরা বিষয়টি নিয়ে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করব। শ্রমিকদের সড়ক থেকে সরে যেতে অনুরোধ করলে চলে যান তারা।’

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...