• আপডেট টাইম : 13/11/2023 12:39 AM
  • 182 বার পঠিত
  • শরীফুল ইসলাম,কুষ্টিয়া
  • sramikawaz.com

কুষ্টিয়ার দৌলতপুরে সশস্ত্র ভূমিদস্যুদের হাত থেকে জমি ও ফসল রক্ষার দাবিতে মানববন্ধন করেছে দুর্গম চল অঞ্চলের অসহায় কৃষকেরা। আজ রোববার বেলা ১১টার দিকে উপজেলার মরিচা ইউনিয়নেনের দুর্গম চরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে অংশ নেওয়া কৃষকরা জানান, পদ্মানদীর ওপারে বোয়ালমারী, নদীভরাট, নতুনচর ও ১৪হাজার চরে প্রায় চার হাজার বিঘা জমি রয়েছে। বিপুল পরিমান এ জমি পদ্মা নদীর ওপারে দূর্গম চরে হওয়ার কারণে পার্শ্ববতী রাজশাহী জেলার বাঘা উপজেলার আমজাদ, ভুট্ট, রবি, বিল্লাল, লাভলু, টুটুল, আইনুল, মিনাজ ও মুনতাজ সহ একদল চিহ্নিত ও সশস্ত্র ভূমিদস্যু জোরপূর্বক জমি দখল করে জমির ফসল কেটে নিয়ে যাচ্ছে। বাঁধা দিতে গেলে তারা গুলিবর্ষণ ও ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার হুমকি দিচ্ছে। প্রাণভয়ে ওইসকল সন্ত্রাসী ও ভূমিদস্যুদের বিরুদ্ধে কথা বলতে ও বাঁধা দিতেও ভয় পাচ্ছে এলাকার অসহায় কৃষকরা। কৃষকের জমি দখল ও ফসল লুটের ঘটনায় ইউনিজ সরদার নামে এক কৃষক দৌলতপুর ও বাঘা থানায় অভিযোগ দিয়েও কোন প্রতিকার পায়নি।
ভূমিদস্যুদের কবল থেকে চরাঞ্চলের অসহায় কৃষকদের জমি দখলমুক্ত ও ফসল রক্ষার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন তারা।
কৃষকদের সাথে মানববন্ধনে অংশ নেওয়া মরিচা ইউনিয়নের চেয়ারম্যান জাহিদুল ইসলাম জাহিদ বলেন, তার ইউনিয়নের দূর্গম চরের কৃষকদের প্রায় ৪ হাজার বিঘা জমি দখল করে জমির ফসল লুট করে নিচ্ছে রাজশাহীর বাঘা এলাকার চিহ্নিত ভূমিদস্যুরা। ভূমিদস্যুদের কবল থেকে জমি ও জমির ফসল রক্ষার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তিনি।
চরের জমি দখল ও ফসল লুটের বিষয়ে দৌলতপুর থানার ওসি রফিকুল ইসলাম জানান, যাদের জমি তারাই জমি থেকে ফসল কাটছেন। এখানে জমি দখল ও লুটের কোন ঘটনা ঘটছেনা।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...