• আপডেট টাইম : 10/11/2023 09:22 PM
  • 97 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

শ্রমিক হত্যার বিচার এবং নূন্যতম বেতন ২৫ হাজার টাকা করার দাবিতে মানববন্ধন করেছে ৩ টি সংগঠন।

শুক্রবার ১০ নভেম্বর বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেন এসব সংগঠনের নেতাকর্মীরা।

এসময় গার্মেন্টস শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ (জি-স্কাপ), মজুরি বৃদ্ধিতে গার্মেন্টস শ্রমিক আন্দোলন ও গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়নের নেতাকর্মীরা বলেন, অবিলম্বে শ্রমিক হত্যার বিচার এবং দাবি মেনে নিতে হবে। গার্মেন্টস শ্রমিকদের পরিশ্রমের উপর দেশের অর্থনৈতিক উন্নয়ন এগিয়ে যাচ্ছে। সেই শ্রমিকদেরই তাদের ন্যায্য দাবি থেকে বঞ্চিত করা হচ্ছে। সারাদেশের পোশাক শ্রমিকরা এ অবিচার মেনে নিবে না।


গার্মেন্টস শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ (জি-স্কাপ) থেকে দাবি করা হয়, শ্রমিকদের নূন্যতম মজুরি ২৩ হাজার টাকা অবিলম্বে ঘোষনা করতে হবে। ১ নং ও ২নং গ্রেড বাদ দেওয়ার অপকৌশল নয়, ৫ ও ৬নং গ্রেড এবং শিক্ষানবিস পদ বিলুপ্ত করে মজুরি কাঠামো নির্ধারন করতে হবে। এছাড়াও শ্রমিক আন্দোলন দমনে শক্তি প্রয়োগ বন্ধ করে শ্রমিক হত্যার বিচার ও যথাযত ক্ষতিপূরণ নিশ্চিত করতে হবে।

এছাড়াও বিক্ষোভ মিছিল করেছে গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র। এসময় সংগঠনটির সাধারণ সম্পাদক জলি তালুকদার বলেন, শ্রমিকদের সঙ্গে দীর্ঘদিন ধরে প্রতারনা করা হচ্ছে। শ্রমিকদের ন্যায্য দাবি মেনে নিতে হবে। শ্রমিকদের অধিকার নিয়ে কথা বলতে এসেছি। দাবি আদায় করেই ঘরে ফিরবো।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...