• আপডেট টাইম : 12/09/2023 02:58 AM
  • 213 বার পঠিত
  • শরীফুল ইসলাম, কুষ্টিয়া
  • sramikawaz.com

 

কুষ্টিয়ায় প্রতিদিনই বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। ছড়িয়েছে জেলার সর্বত্র। রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় কুষ্টিয়ায় ৩৪জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কুষ্টিয়া জেনারেল হাসপাতালসহ বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি রয়েছেন। এ নিয়ে মোট ৭০জন রোগী জেলায় চিকিৎসাধীন রয়েছেন।


এদিকে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এ পর্যন্ত শিশুসহ ৫জনের মৃত্যু হয়েছে। এদেরমধ্যে কুষ্টিয়ার দৌলতপুরে তানহা নামে ছয় বছরের এক শিশু রয়েছে। শুক্রবার সকাল ৯টার দিকে মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেওয়ার পথে শিশুটির মৃত্যু হয়। এছাড়াও আগেরদিন বৃহস্পতিবার সকালে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বর্ষা (১৮) নামে এক তরুণীর মৃত্যু হয়েছে। তার বাড়ি ঝিনাইদহ জেলার হরিণাকুন্ডু উপজেলায়। এরআগে ২৯ আগষ্ট ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে আছিয়া খাতুন (২৫) নামে এক গৃহবধুর মৃত্যু হয়েছে। সে কুষ্টিয়া সদর উপজেলার গোস্বামী দুর্গাপুর এলাকার লাল চাঁদ আলীর স্ত্রী। এছাড়াও জেলায় সর্বপ্রথম কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মেহেরপুরের গাংনী উপজেলার একজনের মৃত্যু হয়েছে। এনিয়ে কুষ্টিয়া জেলায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৫ জনের মৃত্যু হলো।


কুষ্টিয়ায় এ পর্যন্ত মোট ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে ৮৩৪জন। এরমধ্যে সুস্থ হয়েছে ৭১৭জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে শিশুসহ ৫জনের। কুষ্টিয়া সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, কুষ্টিয়া জেলায় প্রতিদিনই ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘন্টায় কুষ্টিয়ায় ৩৪জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কুষ্টিয়া জেনারেল হাসপাতালসহ বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি রয়েছে। এ নিয়ে মোট ৭০জন রোগী জেলায় চিকিৎসাধীন রয়েছে। এ রোগ প্রতিরোধে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি। এছাড়াও কুষ্টিয়ায় আগষ্ট মাস থেকে ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে বলেও তিনি উল্লেখ করেন।


কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. তাপস কুমার সরকার জানান, প্রতিদিন যে হারে ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে তাতেকরে চিকিৎসা দিতে ডাক্তার ও নার্সদের হিমসিম খেতে হচ্ছে।

 

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...