• আপডেট টাইম : 08/07/2023 07:41 PM
  • 198 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক:
  • sramikawaz.com

গাজীপুরের বড়বাড়ি অবস্থিত ন্যাশনাল কেমিক্যাল ম্যানুফ্যাকচারিং লিমিটেড কারখানা বে-আইনি ভাবে বন্ধের প্রতিবাদ ও কারখানা চালুপর দাবিতে কারখানার গেটে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে ন্যাশনাল কেমিক্যাল ম্যানুফ্যাকচারিং লিমিটেড শ্রমিক কর্মচারী ইউনিয়ন।

৮ জুলাই শনিবার সকাল ১০ টায় সমাবেশ ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়।


সমাবেশে বক্তব্য রাখেন গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের প্রতিষ্ঠাতা সভাপতি ও বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের (টিইউসি) মহানগর সভাপতি ইদ্রিশ আলী, যুগ্ম সাধারণ সম্পাদক খাইরুল মামুন মিন্টু। সমাবেশে সভাপতিত্ব করেন ই্উনিয়নের সভাপতি মাহফুজুল ইসলাম। পরিচালনা করেন সাধারণ সম্পাদক রাসেল মিয়া।


সমাবেশে বক্তারা বলেন, গত মে মাসের অর্ধেক বেতন ও জুন মাসের পূর্ণ বেতন পরিশোধ না করে ন্যাশনাল কেমিক্যাল কারখানার মালিক ঈদুল আযহার ছুটির পরে বে-আইনী ভাবে কারখানায় বন্ধ করে রেখেছে। মালিক পক্ষের সাথে কোনা রকম যোগাযোগ করা সম্ভব হচ্ছে না।


অবিলম্বে বন্ধ কারখানা চালু ও শ্রমিকদের সকল বকেয়া পরিশোধ করার জোর দাবি জানান তারা।


জাতীয় ন্যূনতম মজুরি বোর্ড বাস্তাবানের দাবি জানিয়ে শ্রমিক নেতৃবৃন্দ বলেন, যে হারে নিত্যপণ্যের দাম বেড়েছে তাতে শ্রমিকদের আর চলছে না। প্রাপ্ত বেতন দিয়ে শ্রমিকদের চলছে না। শ্রমিকের জীবনমান উপযোগি বেতন নিশ্চিত করতে জাতীয় ন্যূনতম মজুরি বাস্তবায়ন করতে হবে।

এখন যে অবস্থা তৈরি হয়েছে শ্রমিকদের চলা কঠিন হয়েছে। শ্রমিকদের স্বাস্থ্যহানির কারণে উৎপাদনশীলতাও ঝুকিতে পড়ার উপক্রম তৈরি হয়েছে; বলেন শ্রমিক নেতৃবৃন্দ।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...