• আপডেট টাইম : 16/12/2022 01:23 AM
  • 253 বার পঠিত
  • সংবাদ বিজ্ঞপ্তি
  • sramikawaz.com

৩ মাসের বকেয়া বেতন পরিশোধের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে সিদ্ধিরগঞ্জের এস এস ক্রিয়েটিভ স্টিজ গার্মেন্টসের শ্রমিকরা। বৃহস্পতিবার ১৫ ডিসেম্বরসকাল ১১ টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত নারায়ণগঞ্জের বিকেএমইএ কার্যালয়ের সামনে এ কর্মসূচি করেছেন তাঁরা।

অবস্থান কর্মসূচির সমাবেশে সভাপতিত্ব করেন কারখানার শ্রমিক নাহিদ হোসেন, সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র কেন্দ্রীয় কমিটির সদস্য হাফিজুল ইসলাম, জেলা কমিটির সভাপতি আঃ হাই শরীফ, সাধারণ সম্পাদক বিমল কান্তি দাস, যুগ্ন সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, সংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম, জেলা কমিটির সদস্য জাকির হোসেন, এম এ শাহীন, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট জেলা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শরিফ, এস এস ক্রিয়েটিভ স্টিজ গার্মেন্টসের শ্রমিক ফয়সাল ও জান্নাত আক্তার প্রমুখ।

এসময় নেতৃবৃন্দ বলেন, দ্রব্যমূল্য মূল্য বৃদ্ধির কারণে শ্রমিক মেহনতি মানুষ আজ দিশেহারা। চরম সংকটে মানবতর জীবন-যাপন করছে। বর্তমান বাজারে শ্রমিকরা যেই টাকা মজুরি পায় সেই টাকা দিয়ে মাসের ১৫ দিনও চলতে পারে না। আধ পেটা খেয়ে না খেয়ে কোন রকম বেঁচে আছে। এই পরিস্থিতির মধ্যে সিদ্ধিরগঞ্জের এস এস ক্রিয়েটিভ স্টিজ গার্মেন্টসের মালিক শ্রমিকদের ৩ মাসের বকেয়া বেতন পরিশোধ না করে কারখানা গেইটে তালা ঝুলিয়ে দিয়ে গা ঢাকা দিয়েছে। ফলে কারখানার দেড় শতাধিক শ্রমিক-কর্মচারীর না খেয়ে মরার অবস্থা তৈরি হয়েছে।

নেতৃবৃন্দ আরও বলেন, সংকট নিরসনে রাষ্ট্রের দায়িত্বপ্রাপ্ত দপ্তর কল-কারখানা পরিদর্শন অধিদপ্তরকে লিখিত ভাবে অবহিত করেও কোন প্রতিকার পাওয়া যাচ্ছে না। জেলা প্রশাসককে স্মারকলিপির মাধ্যমে অবহিত করা হয়েছে। তিনি আশ্বাস দিয়ে ছিলেন দ্রুত সংকট সমাধানের ব্যবস্থা নেয়া হবে কিন্তু কোন অগ্রগতি পরিলক্ষিত হচ্ছে না। এতে নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করে বলেন, কোন প্রকার গাফিলতি সহ্য করা হবে না। শ্রমিকদের ৩ মাসের বকেয়া বেতন আদায়ে কারখানা মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য গার্মেন্টস মালিকদের সংগঠন বিকেএমইএ'কে অনুরোধ জানানো হয়েছে। দ্রুত সময়ের মধ্যে বেতন পরিশোধ করা না হলে চলমান আন্দোলন আরো তীব্রতর করে দাবি আদায়ের‌ হুশিয়ারি দেন নেতৃবৃ

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...