• আপডেট টাইম : 13/12/2022 11:16 PM
  • 247 বার পঠিত
  • সংবাদ বিজ্ঞপ্তি
  • sramikawaz.com

সিদ্ধিরগঞ্জের এসও এলাকায় অবস্থিত এস এস ক্রিয়েটিভ স্টিজ গার্মেন্টস কারখানার শ্রমিক-কর্মচারীদের ৩ মাসের বকেয়া বেতন আদায়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নারায়ণগঞ্জ জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সকাল ১১ টায় শ্রমিকরা চাষাড়া শহীদ মিনারে সমবেত হয়ে মিছিল করে জেলা প্রশাসক কার্যালয়ের গেইটের সামনে গিয়ে অবস্থান নিয়ে বিক্ষোভ সমাবেশ করেন। সমাবেশে সভাপতিত্ব করেন কারখানার শ্রমিক নাহিদ হোসেন, সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র নারায়ণগঞ্জ জেলা কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, জেলা কমিটির সদস্য এম এ শাহীন, কারখানার শ্রমিক ফয়সাল ও জান্নাত আক্তার প্রমুখ। এসময় ৪ সদস্যের শ্রমিক প্রতিনিধি দল জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে স্মারকলিপি প্রদান করেছেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয় সিদ্ধিরগঞ্জের এসও এলাকার এস এস ক্রিয়েটিভ স্টিজ গার্মেন্টসের মালিক কর্তৃপক্ষ দেড় শতাধিক শ্রমিক-কর্মচারীর ৩ মাসের (সেপ্টেম্বর, অক্টোবর, নভেম্বর-২০২২) বেতন বকেয়া রেখে গত ৩ ডিসেম্বর হঠাৎ করে কারখানাটির গেইটে তালা ঝুলিয়ে দিয়েছে। তাঁদের বকেয়া বেতন পরিশোধে একাধিক তারিখ দিয়ে মালিক পক্ষ পাওনা পরিশোধ করে নাই। বর্তমানে মালিক পক্ষের কোন যোগাযোগ পাওয়া যাচ্ছে না তাঁরা গা ঢাকা দিয়েছে। ফলে শ্রমিকরা ভীষণ ভাবে হতাশাগ্রস্ত। বিগত ৩ মাস যাবৎ বেতন না পাওয়ার কারণে তাঁরা পরিবার স্বজন নিয়ে চরম সংকটে মানবেতর জীবন-যাপন করছে। সংকট নিরসনের জন্য কল-কারখানা অধিদপ্তরকে লিখিত ভাবে অবহিত করেও কোন প্রতিকার পাওয়া যায়নি। শ্রমিকরা পাওনা থেকে বঞ্চিত হলে পরিবার স্বজন নিয়ে তাঁদের না খেয়ে মরতে হবে। নিরুপায় শ্রমিকরা প্রাণে বাঁচার তাগিদে জেলা প্রশাসকের দারস্থ হয়েছেন।

স্মারকলিপি প্রদান পরবর্তীতে শ্রমিক নেতৃবৃন্দ বলেন জেলা প্রশাসক মহোদয় বলেছেন এস এস ক্রিয়েটিভ স্টিজ গার্মেন্টস শ্রমিকদের সংকটের বিষয়টি তিনি আগে থেকেই অবগত আছেন এবং সংকট সমাধানে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন। জেলা প্রশাসক মহোদয় দ্রুত সময়ের মধ্যে সংকট সমাধান করবেন বলে আশা করছি। অন্যতায় দাবি আদায়ে গার্মেন্টস মালিকদের সংগঠন বিকেএমইএ কার্যালয়ের সামনে আগামী ১৫ ডিসেম্বর (বৃহস্পতিবার) সকাল ১০ টা থেকে সারাদিন ব্যাপী অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...