• আপডেট টাইম : 18/11/2022 12:47 AM
  • 325 বার পঠিত
  • শরীফুল ইসলাম কুষ্টিয়া
  • sramikawaz.com

কুষ্টিয়ার কুমারখালীতে নবান্ন উৎসব ও কৃষি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেল ৪টায় উপজেলার চাদপুর ইউনিয়নের জুংগলি জিকে ক্যানেলপাড়ায় এ নবান্ন উৎসব ও কৃষি সমাবেশ অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ ধান গবেষণা ইনষ্টিটিউট ও কুষ্টিয়া আঞ্চলিক কার্যালয়ের আয়োজনে নবান্ন উৎসব ও কৃষি সমাবেশ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, কৃষি মন্ত্রণালয়ের সচিব কৃষিবিদ মো. সায়েদুল ইসলাম।
বাংলাদেশ ধান গবেষণা ইনষ্টিটিউটের মহা-পরিচালক ড. মো. শাহজাহান কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের মহা-পরিচালক কৃষিবিদ মো. বেনজীর আলম ও বাংলাদেশ কৃষি গবেষণা ইনষ্টিটিউটের মহা-পরিচালক ড. দেবাশীষ সরকার।
অনুষ্ঠানে প্রধান অতিথি মো. সায়েদুল ইসলাম বলেছেন, কৃষি ও কৃষকদের উন্নয়নে সর্বোচ্চ ত্যাগ ¯^ীকার করছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর নেতৃত্বেই এদেশে আমরা কৃষিতে বিপ্লব আনতে যাচ্ছি। তিনি বলেন, পৃথিবীতে যত যুদ্ধ হোক, করোনা হোক, যা কিছু ঘটুক না কেন? যেকোন সংকটে কৃষিই একমাত্র দেশকে টিকিয়ে রাখবে। মুক্তির পথ দেখাবে।'
কৃষি সমাবেশে ৭৫জন কৃষকের মাঝে ২০কেজি করে গমের বীজ, ১০কেজি করে এমওপি ও ডিওপি রাসায়নিক সার এবং ৫জন কৃষককে ৫টি সীডার যন্ত্র বিতরণ করেন কৃষি মন্ত্রণালয়ের সচিব কৃষিবিদ মো. সায়েদুল ইসলাম।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...