• আপডেট টাইম : 22/10/2022 10:38 PM
  • 310 বার পঠিত
  • সংবাদ বিজ্ঞপ্তি
  • sramikawaz.com

বাংলাদেশের গার্মেন্ট শ্রমিকদের অধিকার আদায় এবং শোষণ মুক্তির লড়াইয়ে গৌরব ও ঐতিহ্যের অধিকারী সংগঠন গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র’র ৮ম কেন্দ্রীয় সম্মেলন আগামী ১৮ নভেম্বর ২০২২ ঢাকায় অনুষ্ঠিত হবে। গতকাল ২১ অক্টোবর ২০২২, শুক্রবার, সন্ধ্যা ৬টায় সংগঠনের প্রধান কার্যালয় মুক্তি ভবনে অনুষ্ঠিত কেন্দ্রীয় কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে।
গার্মেন্ট টিইউসি’র সভাপতি শ্রমিকনেতা মন্টু ঘোষ-এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জলি তালুকদার-এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় চলমান মজুরি আন্দোলনের দাবিকে সম্মেলনের অহবান হিসেবে ব্যপকতর শ্রমিকের মাঝে প্রচার করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
সভায় সম্মেলন সফল করতে শ্রমিকনেতা সাদেকুর রহমান শামীমকে আহবায়ক, ইকবাল হোসেন ও রাহাতুল্লাহ্ জাহিদকে যুগ্ম-আহবায়ক এবং জিয়াউল কবির খোকনকে সদস্য সচিব করে ৫১ সদস্য বিশিষ্ট সম্মেলন প্রস্তুতি পরিষদ গঠন করা হয়েছে।
এছারাও সভা থেকে শ্রমিকনেতা দুলাল সাহাকে আহবায়ক করে ৩ সদস্যের গঠনতন্ত্র সংশোধন কমিটি এবং মঞ্জুর মঈনকে আহবায়ক করে ৪ সদস্যের দাবিনামা সমসাময়িক করন কমিটি গঠন করা হয়।
গার্মেন্ট টিইউসি’র কেন্দ্রীয় কমিটির সভা থেকে ‘নিন্মতম মজুরি ২০ হাজার টাকা ও অন্যান্য ভাতাসহ নতুন মজুরি ঘোষণা এবং সোয়েটারের পিসরেটসহ সকল গ্রেডে একই হারে মজুরি বাড়াও’ দাবিতে সংগঠনের ৮ম কেন্দ্রীয় সম্মেলন সফল করতে সকল শ্রমিক ভাই-বোনদের প্রতি আবাহন জানানো হয়েছে।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...