• আপডেট টাইম : 12/09/2022 10:57 PM
  • 267 বার পঠিত
  • মোঃ কামরুজ্জামান
  • sramikawaz.com

জ্বালানি তেলসহ নিত্যপণ্যের দাম কমানো এবং জাতীয় নুন্যতম মজুরী ২০ হাজার টাকা ঘোষনার দাবিতে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসুচি পালন করেছে বিপ্লবী গার্মেন্টস শ্রমিক ফেডারেশন (বিজিএসএফ)।

১২ সেপ্টেম্বর সোমবার সকালে সাভারের বাইপাইল-আব্দুল্লাহপুর মহাসড়কের জামগড়া বাসস্ট্যান্ড এলাকায় সংগঠনটির আশুলিয়া আঞ্চলিক কমিটির আয়োজনে এই কর্মসুচি অনুষ্ঠিত হয়।

আয়োজনের সভাপতিত্ব করেন বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক সংহতির আশুলিয়া আঞ্চলিক কমিটির সভাপতি আলমগীর হোসেন। কর্মসুচিতে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন ছাত্র অধিকার পরিষদের আশুলিয়া আঞ্চলিক কমিটির সভাপতি ফরহাদ হোসেন, আলাল মোল্লা প্রমুখ।

আলমগীর হোসেন বলেন, জ্বালানী তেলের মূল্য বৃদ্ধি হওয়ার কারণে গনপরিবহনে ভাড়া নৈরাজ্য সৃষ্টি হয়েছে। শিল্প এলাকায় শ্রমিকদের যাতায়াতে চরম বির্পযয় নেমে এসেছে।

বিজিএসএফ এর কেন্দ্রীয় সভাপতি অরবিন্দু বেপারী বিন্দু বলেন, জ্বালানী তেলের মূল্যবৃদ্ধির কারণে আমাদের শ্রমিকসহ নিম্ন আয়ের মানুষেরা চরম বিপাকে পড়েছে। আমরা সরকারের কাছে দাবি জানাই অবিলম্বে জ্বালানী তেলের দাম এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য কমানোর দাবি জানাই। মজুরি বোর্ড গঠন করে জাতীয় ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা ঘোষণা করার জন্য বিপ্লবী গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে দাবি জানাচ্ছি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...