• আপডেট টাইম : 22/08/2022 11:50 PM
  • 358 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

বকেয়া বেতন পরিশোধ না করে কারখানা বন্ধ করে দেওয়ায় চট্টগ্রামে বিজিএমইএ কার্যালয় ঘেরাও করেছেন একটি পোশাক কারখানার শ্রমিকরা। সোমবার ২২ আগস্ট বেলা সোয়া ১১টা থেকে বেইস টেক্সটাইল লিমিটেডের বিক্ষুব্ধ শ্রমিকরা বিজিএমইএ কার্যালয়ের সামনে অবস্থানে নেন।

পরে পাওনা পরিশোধে বিজিএমইএ ও শিল্প পুলিশের আশ্বাসে প্রায় ১ ঘণ্টার বেশি সময় অবস্থানের পর শ্রমিকরা অবস্থান কর্মসূচি স্থগিত করেন।

এ বিষয়ে বাংলাদেশ লেবার ফেডারেশনের পূর্বাঞ্চলের সভাপতি আনোয়ার হোসেন বলেন, বেইস টেক্সটাইল লিমিটেড গত মে মাস থেকে শ্রমিকদের বেতন বকেয়া রেখেছে। মে মাসের আংশিক বেতন দিলেও জুন, জুলাই এবং আগস্ট মাসের বেতন না দিয়ে কোনো প্রকার পূর্ব ঘোষণা ছাড়াই ১৩ আগস্ট কারখানাটি বন্ধ করে দেয় মালিকপক্ষ।

কারখানা বন্ধের প্রতিবাদে এবং বকেয়া বেতন আদায়ের দাবিতে আজ বিজিএমইএ কার্যালয়ের সামনে আমরা অবস্থান নিয়েছি। পরে শিল্প পুলিশ এবং বিজিএমইএ’র পক্ষ থেকে শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের আশ্বাস দেওয়ায় কর্মসূচি স্থগিত করা হয়েছে। তবে দুই দিনের মধ্যে পাওনা পরিশোধ করার উদ্যোগ না নেওয়া হলে পরে লাগাতার কর্মসূচি দেওয়া হবে।

শিল্প পুলিশের সহকারী পুলিশ সুপার জসিম উদ্দিন বলেন, বকেয়া বেতনের দাবিতে বেইস টেক্সটাইলের শ্রমিকরা বিজিএমইএ কার্যালয় ঘেরাওয়ের কর্মসূচি দিয়েছেন। আজকে বিজিএমইএ নেতারা ফোনে মালিক এবং শ্রমিক উভয়পক্ষের সঙ্গে কথা বলেছেন। মালিকপক্ষের সঙ্গে আলোচনা করে পাওনা পরিশোধের একটি ব্যবস্থা নেওয়া হবে জানানোর পর শ্রমিকরা তাদের কর্মসূচি স্থগিত করে ওই স্থান ত্যাগ করেন।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...