• আপডেট টাইম : 27/06/2022 12:32 PM
  • 464 বার পঠিত
  • আওয়াজ প্রতিবেদক, প্রতিনিধি
  • sramikawaz.com

 

১৮ টি শ্রমিক সংগঠনের জোট গার্মেন্টস শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ- জি-স্কপ। করোনা ও করোনাপরবর্তী সময়ে থিতিয়ে পরায় জি-স্কপ। এ অবস্থায় কমিটিকে বিলুপ্ত ঘোষণা করে নতুন সমন্বয়ক কমিটি ঘোষণা করা হয়েছে।

২৫ জুন শনিবার রাত ৮ টায় আশুলিয়ার জামগড়া এলাকায় জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশের আঞ্চলিক কার্যালয়ে আয়োজিত সভায় এ ঘোষণা করা হয়।
এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নাজমুল আহসান জুয়েল।

যুগ্ম- সমন্বয়ক হিসেবে গণতান্ত্রিক গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্বাস উদ্দিন ও জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশের আশুলিয়া থানা কমিটির সভাপতি মিজানুর রহমান মিজান। জি-স্কপের সদস্য সকল ফেডারেশনের সভাপতি ও সাধারণ সম্পাদক পদাধিকার বলে এই সমন্বয়ক কমিটির সম্মানিত সদস্য হিসেবে গণ্য হবেন।

এ সভায় আরও উপস্থিত ছিলেন,গাজীপুর জেলা জাতীয় শ্রমিক জোট বাংলাদেশের সাধারণ সম্পাদক এমএ সালাম ও শ্রমিক নেতা আনিসুর রহমান, রাজু আহমেদ ও গার্মেন্টস শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ ( জি স্কপ) সাভার আশুলিয়ার আঞ্চলিক নেতৃবৃন্দ।
সভায় নাজমুল আহসান জুয়েল বলেন, আমরা ২০১৮ সালে গার্মেন্টস শ্রমিকদের মজুরি এবং সামাজিক নিরাপত্তাসহ বিভিন্ন সুযোগ সুবিধার কথা বিবেচনা করে জি-স্কপ গঠন করি। করোনা মহামারির পরে থেকে শ্রমিকদের অবস্থা বিরাজমান দ্রব্যমূল্যের উর্ধ্বগতি তাদের জীবন জীবিকা দুর্বিষহ হয়ে দারিয়েছে। আমরা জি স্কপ মনে করছি আগামী মজুরী বোর্ড গঠনের সময় কিভাবে শ্রমিকদের মজুরিগুলো নির্ধারণ করা যায়। সেই ব্যাপারে আমরা বিভিন্ন যায়গায় আঞ্চলিক কমিটি গুলো নতুন ভাবে গঠন করছি এবং শ্রমিক ও শ্রমিক নেতাদের সাথে আঞ্চলিক নেতাদের সাথে আলোচনা করছি।

আগামীদিনে বাজার দরের সাথে সামঞ্জস্য রেখে কিভাবে মজুরিটা আদায় করা যায় এ ব্যাপারে আমরা এখন কার্যকলাপ পরিচালনা করছি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...