• আপডেট টাইম : 12/05/2022 12:04 AM
  • 326 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

নেত্রকোনার মদন থানার নায়েকপুর এলাকায় শ্রমিক খায়রুল মিয়াকে (২৯) কাস্তে দিয়ে গলা কেটে হত্যার ঘটনায় দুই ভাইকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গ্রেফতাররা হলেন- শফিকুল ইসলাম (২৩) ও মোস্তাকিন ইসলাম (২০)।

সিআইডি বলছে, বিরোধপূর্ণ জমির ধান কেটে না দেওয়ায় খায়রুল মিয়াকে হত্যা করা হয়।


বুধবার ১১ মে দিনগত রাতে গাজীপুরের গাছা থানার শরীফপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার (১২ মে) দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান সিআইডির বিশেষ পুলিশ সুপার (এসএসপি) মুক্তা ধর।

গ্রেফতারদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাতে তিনি বলেন, শফিক ও মোস্তাকিনের দুলাভাই হক মিয়া একই এলাকায় ৪০ শতাংশ জমি কিনে ধান চাষ করেন। জমি বিক্রেতা এখলাছ মিয়ার ভাই এলাই মিয়া ওই জমির অর্ধেক অংশের মালিকানা দাবি করে তার দুলাভাইকে ধান কাটতে নিষেধ করেন। তখন তাদের দুলাভাই হক মিয়া তার লোকজনসহ ভিকটিম খাইরুল মিয়ার কাছে গিয়ে অন্যান্য শ্রমিক নিয়ে জমির ধান কেটে দেওয়ার জন্য বলেন। কিন্তু বিরোধপূর্ণ জমিতে ধান কাটতে গেলে দাঙ্গা-হাঙ্গামার শঙ্কা থাকায় খাইরুল মিয়া ধান কাটতে অপারগতা প্রকাশ করেন।

মুক্তা ধর বলেন, ধান কেটে না দিলে তাকে দেখে নেওয়ার হুমকি দিয়ে হক মিয়া চলে যান। গত ৫ মে সকালে খাইরুল মিয়া তার গরুর ঘাস কাটছিলেন। এ সময় আসামিরা এসে দেখেন ধান না কেটে খাইরুল মিয়া ঘাস কাটছেন। ঘাস কাটা বন্ধ করে জমির ধান কাটতে বললে খাইরুল আবার অপারগতা প্রকাশ করে।

এতে তারা ক্ষিপ্ত হয়ে খাইরুলকে মারপিট করতে থাকেন। এক পর্যায়ে খাইরুলের হাতের ঘাস কাটার কাস্তে ছিনিয়ে নিয়ে তা দিয়ে তার গলায় আঘাত করেন শফিকুল। তখন অন্য আসামিরা তার মৃত্যু নিশ্চিত করতে এলোপাতাড়ি পিটিয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যান।

খাইরুলের চিৎকারে আশপাশের লোকজন এসে তাকে রক্তাক্ত অবস্থায় মদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...