• আপডেট টাইম : 08/12/2021 01:59 AM
  • 343 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

চা শ্রমিকদের মজুরি বাড়ানোর দাবি উঠেছে সংসদীয় কমিটিতে। তবে বর্তমানে বিশ্ব বাজারে চায়ের দাম নিম্নমুখী হওয়ার প্রসঙ্গ টেনে মালিকপক্ষ এই মুহূর্তে শ্রমিকদের মজুরি না বাড়ানোর অনুরোধ করেছেন। সংসদীয় কমিটি এই বিষয়টি নিয়ে পরবর্তী বৈঠকে বিস্তারিত আলোচনা করে সুপারিশ চূড়ান্ত করবে।

মঙ্গলবার ৭ ডিসেম্বর সংসদ ভবনে অনুষ্ঠিত শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে চা শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে এ দাবি তোলা হয়। কমিটির সভাপতি মো. মুজিবুল হকের সভাপতিত্বে কমিটির সদস্য মো. নজরুল ইসলাম চৌধুরী এবং শামসুন নাহার বৈঠকে অংশগ্রহণ করেন।

জানা গেছে, কমিটির আমন্ত্রণে মঙ্গলবারের বৈঠকে বাংলাদেশ টি বোর্ডের চেয়ারম্যানসহ চা বাগানের মালিক ও শ্রমিক পক্ষের প্রতিনিধি বৈঠকে যোগদান করেন। এ সময় শ্রমিক পক্ষের প্রতিনিধিরা তাদের নানাবিধ সমস্যার কথা তুলে ধরার পাশাপাশি শ্রমিকদের মজুরি বাড়ানোর দাবি তোলেন।

এ সময় মালিকপক্ষও তাদের উৎপাদিত চা বিক্রি না হওয়া সহ বিশ্ব বাজারে চায়ের মূল্য হ্রাসের কথা তুলে ধরেন। এই মুহূর্তে শ্রমিকদের মজুরি বাড়ানো হলে তা তাদের জন্য বহন করা কঠিন হবে বলে কমিটিতে অবহিত করে।

সংসদীয় কমিটি উভয় পক্ষের বক্তব্য শুনলেও কোনো সিদ্ধান্ত জানাননি। তারা পরবর্তী বৈঠকে বিষয়টি নিয়ে বিস্তারিত আলোচনা করে তাদের সিদ্ধান্ত জানাবে বলে জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...