• আপডেট টাইম : 16/11/2021 08:01 PM
  • 578 বার পঠিত
  • মোঃ কামরুজ্জামান
  • sramikawaz.com

সাভারের আশুলিয়ায় সময়মত বেতন ও ওভারটাইম বিল দেওয়ার দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন বিক্ষুব্ধ পোশাক শ্রমিকরা।

১৬ নভেম্বর মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে আশুলিয়ার কুটুরিয়া-শেরআলী মার্কেট আঞ্চলিক সড়কের দেওয়ান মার্কেট এলাকার জেড এ অ্যাপারেলস লিমিটেড কারখানার শ্রমিকরা এ বিক্ষোভ করেন।

শ্রমিকরা জানায়, দীর্ঘ দিন ধরে প্রায় ৬০০-৭০০ শ্রমিক ওই পোশাক কারখানায় কাজ করে আসছেন। প্রতি মাসেই বেতন ১০ তারিখের মধ্যে পরিশোধ করা হতো। কিন্তু দুই মাস ধরে পরের মাসের শেষে বেতন দেওয়া হচ্ছে। এছাড়া বেতন এক সময়ে পরিশোধ করেন আর ওভারটাইমের বিল অন্য সময় পরিশোধ করেন। আমরা কিছুই বলতে পারি না। কিছু বললেই বাইরের লোক হুমকি-ধমকি দেয়। এমনকি মাতৃকালীন ছুটির টাকা, সাধারণ ছুটির টাকা আমাদের দেওয়া হয় না। আমাদের দাবি প্রতি মাসের ৭ তারিখের মধ্যে বেতন ও ওভারটাইমের টাকা পরিশোধ করতে হবে।

বিক্ষোভ থেকে মোহসীন নামে এক শ্রমিক বলেন, দুই মাস ধরে সময়মতো বেতন দেওয়া হচ্ছে না। একইসঙ্গে নাইটবিল, ওভারটাইমের বিল দেওয়ার সময়ও নানা ধরনের টালবাহানা করে। প্রতি মাসেই বেতনের সময় কারখানা কর্তৃপক্ষ গড়িমসি করেন। আমরা সময়মতো বেতন চাই।

কারখানার জেনারেল ম্যানেজার বাবু বলেন, বিষয়টি নিয়ে শ্রমিক ও শ্রমিক প্রতিনিধির সঙ্গে বসা হয়েছে। আশা করছি দ্রুত সমাধান হবে। এছাড়া বাইরের লোক দিয়ে ভয়-ভীতি দেখানোর কোনো ঘটনা এখানে ঘটেনি।

স্বাধীন বাংলা গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সাভার-আশুলিয়া আঞ্চলিক কমিটির সভাপতি আল-কামরান বলেন, কারখানা কর্তৃপক্ষ সবসময় বাইরের লোক দিয়ে শ্রমিকদের ভয়-ভীতি দেখায়। এ ধরনের অভিযোগ অনেক শ্রমিক করেছেন। এছাড়া শ্রমিক নেতাদের সঙ্গেও একই ঘটনা ঘটেছে। এর তীব্র নিন্দা জানাই। আমরা বিষয়টি নিয়ে বসেছি।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...